আইপিএলে চ্যাম্পিয়ন চেন্নাই

Print Friendly, PDF & Email

আইপিএলের ফাইনালে চমক দেখিয়ে চ্যাম্পিয়নের মুকুট পড়লো চেন্নাই সুপার কিংস। সাকিবদের সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ধোনীর চেন্নাই।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের দেওয়া ১৭৯ রানের টার্গেট ৯ বল বাকি থাকতেই টপকে যায় চেন্নাই। শেন ওয়াটসন অপরাজিত ১১৭ রান করে দলকে সহজ জয় উপহার দেন। এ নিয়ে তৃতীয়বারের মতো আইপিএল শিরোপা ঘরে তুলেছে চেন্নাই। সুরেশ রায়না ৩২, ডু প্লেসিস ১০ রান করেন। হায়দরাবাদের হয়ে সন্দীপ শর্মা ও ব্রাথওয়েট ১টি করে উইকেট নেন।

এর আগে আইপিএলের ফাইনালে চেন্নাই সুপার কিংসকে ১৭৯ রানের টার্গেট দেয় সানরাইজার্স হায়দরাবাদ। টস হেরে ব্যাট করতে নামা হায়দরাবাদ কেন উইলিয়ামসন (৩৬ বলে ৪৭), বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান (১৫ বলে ২৩ রান) ও ইউসুফ পাঠানের (২৫ বলে ৪৫*) ব্যাটে ৬ উইকেটে ১৭৮ রানের সংগ্রহ গড়ে।

রান তাড়ায় চেন্নাইয়ের শুরুটা ছিল শান্ত। মুখোমুখি হওয়া একাদশ বলে শেন ওয়াটসন খুলেন রানের খাতা। সন্দীপ শর্মাকে বাউন্ডারি হাঁকিয়ে রানের দেখা পাওয়ার পর আর পিছনে তাকাতে হয়নি এই ওপেনারকে।

ওয়াটসনের বিস্ফোরক ব্যাটিংয়ে উড়ে যায় হায়দরাবাদের শক্তিশালী বোলিং আক্রমণ। সাকিব নিজের একমাত্র ওভারে ১৫ রান দিয়ে থাকেন উইকেটশূন্য। ভুবনেশ্বর কুমার ও রশিদ খান ছাড়া আর কেউ বোলিংয়ে খুব একটা ভালো করেননি।

৫৭ বলে ৮ ছক্কা আর ১১ চারে ১১৭ রানে অপরাজিত থাকেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ওয়াটসন। সুরেশ রায়না করেন ৩২ রান।