লক্ষ্মীপুরে টাকার অভাবে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত মা-মেয়ে, সহযোগিতার আবেদন

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক :
মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না? লক্ষ্মীপুরে টাকার অভাবে সুচিকিৎসা থেকে বঞ্চিত রয়েছেন একজন শিক্ষিত মা ও তার শিশু মেয়ে। আমার-আপনার ও সমাজের বিত্তশালী ব্যক্তিবর্গের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা পেলে হয়তো তারা সুচিকিৎসা নিয়ে আবারো সুস্থ্য জীবনে ফিরে আসবেন।

লক্ষ্মীপুরের ঐতিহ্যবাহী হামছাদী কাজীর দিঘীরপাড় আলিম মাদ্রাসার পঞ্চম শ্রেণির মেধাবী ছাত্রী আফরিন সুলতানা (১০)। তার মা রাজিয়া সুলতানা (২৮) ২০১২ সাল থেকে অসুস্থ্য। গত কয়েক বছর ধরে শিশু আফরিন সুলতানাও অসুস্থ্য হয়ে পড়েছে। রায়পুর উপজেলার কাজীর দিঘীরপাড় সাইচা গ্রামের ব্যবসায়ী আক্তার হোসেন তার সহধর্মিনী রাজিয়া সুলতানা ও একমাত্র কন্যা আফরিন সুলতানার চিকিৎসায় ব্যবসা প্রতিষ্ঠান, জমিজমা বিক্রি করে অন্তত ৫০ লাখ টাকা খরচ করতে সক্ষম হয়েছেন।

ঢাকার আনোয়ার খাঁন মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার নজরুল ইসলাম বলেছেন, দেশে ভালো চিকিৎসা নিয়ে সুস্থতা লাভ করতে পারে আফরিন সুলতানা। তবে ক্যান্সার ও কিডনি রোগে আক্রান্ত তার মা রাজিয়া সুলতানার প্রয়োজন উন্নত চিকিৎসা। যা রয়েছে ভারতের মাদ্রাজে।

হামছাদী কাজীর দিঘীরপাড় আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা বালাগাত উল্যাহ শীর্ষ সংবাদকে বলেন, আফরিন সুলতানা মেধাবী ছাত্রী। কিন্তু দীর্ঘদিন যাবত সে এবং তার মা অসুস্থ্য। তাদেরকে সুস্থ করতে নিজের সহায় সম্পত্তি বিক্রি করে চেষ্টা করছেন আক্তার হোসেন।

স্ত্রী ও কন্যার এমন করুণ অবস্থায় দিনরাত কঠিন বাস্তবতার সাথে লড়ে যাচ্ছেন আক্তার হোসেন। তিনি কাঁদো কাঁদো কণ্ঠে শীর্ষ সংবাদকে বলেন, আমার স্ত্রী রাজিয়াকে ভারতের মাদ্রাজে নিয়ে যেতে ও একমাত্র কন্যা আফরিন সুলতানাকে দেশে উন্নত চিকিৎসা দিতে আমি যথাসাধ্য চেষ্টা করছি। তবে টাকার অভাবে পারছি না। তিনি আরো বলেন, আমি বিশ্বাস করি, মানুষই মানুষের সহযোগিতায় এগিয়ে আসে।

বর্তমানে রাজিয়া ও তার মেয়ে আফরিনের চিকিৎসা খরচ হিসেবে প্রতিমাসে প্রায় ২৫,০০০ থেকে ৩০,০০০ হাজার টাকা খরচ হয়। কখনো তার চেয়েও অনেক বেশি খরচ করতে হয়। মানবিক বিবেচনায় আমি, আপনি এবং সমাজের বিত্তশালী ব্যক্তিবর্গ তাদের সহযোগিতায় এগিয়ে আসলে হয়তো বেঁচে যেতে পারে দুইটি তাজা প্রাণ। সাহায্য পাঠানোর ঠিকানা, রাজিয়া সুলতানা, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড লক্ষ্মীপুর শাখার হিসাব নং-০৪৩৩৭৪৮০০০০০০৪৩৩, আক্তার হোসেন, বিকাশ নম্বর (পার্সোনাল) ০১৭১২-৫৫৯৪৮৭।