ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক আনুশকা শর্মা!

Print Friendly, PDF & Email

কথায় আছে- ‘পতির যা দক্ষতা, সতীরও তাই’। অবশ্য ব্যাট হাতে নিলে ছক্কা হাঁকানোয় আনুশকা শর্মা যে কারও চেয়ে কম যাবেন না, সে কথা যারা তাকে পর্দায় দেখেছেন, তারাই জানেন! ভুলে গেলে একবার মনে করিয়ে দেওয়াই যায় ‘লেডিজ ভার্সেস রিকি বহেল’ ছবিটার কথা! এখানে আবার আনুশকা ক্রিকেট খেলেছেন কোথায়?

খেলেছেন, ‘জজবা’ বলে যে গানটা ছবিতে ছিল, সেখানেই নায়িকাকে দেখা গিয়েছিল ছেলেদের সঙ্গে পাড়ার ক্রিকেটে ব্যাট হাতে ছক্কা হাঁকাতে! খুব সংক্ষিপ্ত হলেও দৃশ্যটা বুঝিয়ে দিয়েছিল, মুঠোয় ব্যাট বেশ শক্ত করেই ধরতে জানেন তিনি! তা, সেটুকু জোরেই কি ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক হতে চলেছেন আনুশকা শর্মা?

এই জায়গায় এসে বলে দেওয়া ভালো, প্রস্তাবটি তুলেছেন আলিয়া ভাট! অবশ্য নিজে থেকে ঠিক নয়! মেঘনা গুলজারের ‘রাজি’ নামে যে ছবিতে তিনি অভিনয় করেছেন এক ভারতীয় গুপ্তচরের চরিত্রে, সেই ছবির প্রচারের জন্য ডাকা এক সাংবাদিক সম্মেলনে প্রশ্নের মুখোমুখি হতে হয় তাকে!

এক সাংবাদিক জানতে চান তার কাছে- যদি ভারতীয় নারী ক্রিকেট দলে বলিউডের নায়িকারা খেলতে নামেন, তা হলে কাকে কোন জায়গা দেওয়া যায়?

‘আনুশকা শর্মা এ ক্ষেত্রে ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক হবেন! কঙ্গনা অল-রাউন্ডার হিসাবে সবদিক থেকে ঠিকঠাক! আর ক্যাটরিনা কাইফ থাকবেন ফিল্ডারের জায়গায়। এই ক্রিকেট দলের আমি নাম দিলাম ‘চান মুলগি’, জানিয়েছেন আলিয়া! যেমন প্রশ্ন, তেমনই উত্তর আলিয়ার।