সংবাদ সম্মেলন করেই আটক হলেন নোমান

Print Friendly, PDF & Email

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানকে গাজীপুর পুলিশ আটক করেছে। তার সঙ্গে আরও কয়েকজনকে আটক করা হয়েছে।বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।মিলন জানা, রোববার বিকেলে গাজীপুরে এক সংবাদ সম্মেলন থেকে বের হয়ে আসার সময় আবদুল্লাহ আল নোমানকে আটকে করে নিয়ে যায় পুলিশ।গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন আদালতের আদেশে স্থগিত হওয়ার পর বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের ওই এক সংবাদ সম্মেলনে ছিলেন সাবেক মন্ত্রী নোমান।মিলন বলেন, হাসান সরকারের টঙ্গীর বাসায় সংবাদ সম্মেলন হয়। সেখান থেকে বেরিয়ে টঙ্গী পৌর ভবনের সামনে আসলে নোমানকে পুলিশ ধরে নিয়ে যায়।টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরটিভি অনলাইনকে জানান, নোমানসহ আটকদেরকে নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে। এ বিষয়টি প্রক্রিয়াধীন। এদিকে, আজ গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট।
সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা অন্তর্ভুক্ত করার বৈধতা চ্যালেঞ্জ করে এক রিট আবেদনের শুনানি শেষে আজ রোববার বিচারপতি নাঈমা হায়দারের নেতৃত্বাধীন দুই সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।
এ রিট দায়ের করেন শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এবিএম আজহারুল ইসলাম সুরুজ।
রিটে বলা হয়, ২০১৩ সালে এ ছয়টি মৌজাকে অন্তর্ভুক্ত করা হয়েছিল। ২০১৬ সালে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে এ ছয়টি মৌজা শিমুলিয়ার মধ্যেই ছিল। নির্বাচনে আজহারুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হন। এখন আবার এ ছয় মৌজাকে সিটিতে অন্তর্ভুক্ত করা হয়। এ ছয়টি মৌজাকে সিটিতে অন্তর্ভুক্ত করার বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে।