এক বছরে সাড়ে ৪ লাখ বিয়ের প্রস্তাব, কে সেই পাত্রী?

Print Friendly, PDF & Email

সুন্দরী-শিক্ষিত মেয়ে কিংবা সুদর্শন-সরকারি চাকরিজীবীর ক্ষেত্রে বিয়ের প্রস্তাব অন্য যেকোনো নারী কিংবা পুরুষের চেয়ে একটু বেশিই পেয়ে থাকেন। কিন্তু তাই বলে এক বছরে অর্থাৎ ৩৬৫ দিনে সাড়ে ৪ লাখ প্রস্তাব! অবিশ্বাস্য হলেও সত্যি। তবে এই পাত্রী কোনো ছেলে বা মেয়ে নয়। এক সফটওয়্যার! নাম গুগল অ্যাসিস্ট্যান্ট।

ভারতীয় গণমাধ্যমে খবর, গত বছরই তাকে লঞ্চ করেছিল গুগল। প্রায় সমস্ত মোবাইল ফোন ও অ্যান্ড্রয়েড স্মার্টফোনেই তার দেখা মেলে। ভারতের সাড়ে ৪ লাখ ইন্টারনেট ব্যবহারকারী তাকেই বিয়ের প্রস্তাব দিয়ে বসেছে।

প্রতিবেদনে বলা হয়, গুগল হোমের প্রোডাক্ট ম্যানেজমেন্টের ভাইস প্রেসিডেন্ট ঋষি চন্দ্রণ জানিয়েছেন এই আশ্চর্য তথ্য। ভারতে এই সফটওয়্যারটি খুব জনপ্রিয় হয়ে উঠছে বলে জানান তিনি। কেবল ইংরেজি নয়, গুগল অ্যাসিস্ট্যান্ট এখন প্রশ্ন করে হিন্দিতেও।

গুগলে সার্চ করার কাজে সাহায্য করতে স্বতঃস্ফূর্ত হয়ে এসে গুগল অ্যাসিস্ট্যান্ট জিজ্ঞেস করে ‘‘হাই, হাউ ক্যান আই হেলপ?’’ এরপর প্রয়োজনীয় তথ্যের জন্য প্রশ্ন না করে অনেকেই রসিকতা করে বিবাহ প্রস্তাব দিয়েছে তাকে। জানতে চেয়েছে, ‘‘ওকে গুগল, উইল ইউ ম্যারি মি?’’

গুগল হোম ও গুগল হোম মিনি স্মার্ট স্পিকারের উদ্বোধনের অনুষ্ঠান ছিল বুধবার। এইদিনই ঋষি এই মজার খবরটি দেন সবাইকে। সূত্র: এবেলা