লক্ষ্মীপুর -ঢাকা লঞ্চ সার্ভিস আদৌ চালু হবে কি ?

Print Friendly, PDF & Email


গত ডিসেম্বরে মাননীয় বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী মহোদয়ের নিজ জেলায় মন্ত্রী হয়ে প্রথম আগমনের সময়ে পুরো লক্ষ্মীপুরবাসির একটি অন্যতম দাবী ছিলো লক্ষ্মীপুর এর মানুষ লঞ্চে করে নদীর প্রাকৃতিক মনোরম দৃশ্য দেখতে দেখতে ঢাকায় যাবে, 
উপরোক্ত শিরোনাম টি সকল মিডিয়ায় ছাপা হওয়ায় লক্ষ্মীপুর এর জনতার মাঝে আনন্দের উল্লাস বইতে থাকে, এরই মাঝে নদীর নাব্যতার প্রশ্ন এনে নির্ধারিত তারিখে উদ্বোধন করার সময় আঙ্খাকিত লঞ্চ সার্ভিসটি স্থগিত হয়ে যায়, এতে করে এলাকার জনগনের ধারনা হয়, কোন এক অদৃশ্য কালো হাতের ইশারায় এমন সম্ভাবনাময় জনগুরুত্বপূর্ণ বিষয় পিছিয়ে পড়েছে।

লক্ষ্মীপুরের লোকজন চাঁদপুর থেকে নৌপথে লঞ্চ যোগে ঢাকায় যাতায়াত করে আসছে,লক্ষ্মীপুরে লঞ্চের এই সার্ভিস চালু হলে লক্ষ্মীপুরের সঙ্গে নৌ-পথে ঢাকার যোগাযোগ সহজ ও আর্থিক শাস্রয় হবে। আর চাঁদপুর হয়ে নয়, লঞ্চে সরাসরি লক্ষ্মীপুর থেকেই ঢাকায় যেতে পারবেন এই এলাকার মানুষ। এতে এই অঞ্চলের মানুষের দুর্ভোগ কমার পাশাপাশি সহজ হবে যোগাযোগ ব্যবস্থা।
লক্ষ্মীপুর জেলার মানুষের মাঝে আনন্দের ঘনঘটা হটাৎ মন্ত্রী মহোদয়ের স্থগিতের ঘোষনায় শোকের মাতনে পরিনত হলো, আদৌ লক্ষ্মীপুর মজুচৌধুরীর ঘাট থেকে লক্ষ্মীপুর -ঢাকা নৌরুটে লঞ্চ চলাচল সার্ভিস চালু হওয়ার সম্ভাবনা আছে কি ?

ভি বি রায়
সংবাদকর্মী, লক্ষ্মীপুর