ছেলের ৩৫ দিনে বাবা মুশফিকের ৩৫ বলের টর্নেডো!

Print Friendly, PDF & Email
ছেলের ৩৫ দিনে বাবা মুশফিকের ৩৫ বলের টর্নেডো!

ঢাকা: বাবা হওয়ার আনন্দ নতুন করে ধরা দিল বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহীমের সামনে। শনিবার মুশফিকের ছেলের বয়স ছিল এক মাস পাঁচ দিন অর্থাৎ ৩৫ দিন। এই সংখ্যাটা তাঁর কাছে সৌভাগ্য হিসেবে ধরা দিল। মুশফিক যে ৩৫ বলে ৭২ রানের টর্নেডো ইনিংস খেলেছেন। শ্রীলঙ্কার বোলারদের সব দিক দিয়ে মেরে খেলেছেন।

কখনও রিভার্সসুইপ, কখনও পুল করে ছক্কা মেরে গোটা প্রেমাদাসা স্টেডিয়ামে শ্মশানের নিরবতা নিয়ে এসেছেন। স্বাভাবিকভাবেই এদিন শ্রীলঙ্কার সমর্থক ছিল বেশি। কিন্তু তাদের গর্জন মুশফিকের ব্যাটের গর্জনের কাছে থেমে গেছে।

বাংলাদেশকে এনে দিয়েছেন ঐতিহাসিক এক জয়। নিজের ৩৫ দিনের সন্তানকে এর চেয়ে ভালো উপহার কী দিতে পারেন কোনো বাবা? মুশফিকও দিলেন। টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের সর্বোচ্চ রানটা ৩৫ দিন বয়সী ছেলেকে উৎসর্গ করলেন মুশফিক।

ম্যাচসেরা হয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে তিনি বলেন,‘ ১৯০ থেকে ১৯৫ রানটা এই উইকেটের জন্য স্বাভাবিক ছিল। কিন্তু তামিম আর লিটন যেভাবে শুরু করেছে…প্রথম ছয় ওভারে…সত্যি অসাধারণ। আপনি ক্রিকেটীয় শট খেললে যে কোনো রান-ই তাড়া করতে পারবেন। আর এই উইকেট ব্যাটিং করার জন্য খুব ভালো উইকেট। আজকের ম্যাচটা আমার ছেলেকে উৎসর্গ করলাম। ওর বয়স মাত্র ৩৫ দিন।’

টি-টোয়েন্টিতে এর আগে বাংলাদেশ কখনই দুই’শ রানের গণ্ডি পেরোতে পেরেছে। এদিন শুধু দুই’শ রানের গণ্ডিই পেরোয়নি চতুর্থ সর্বোচ্চ রান তাড়া করে জিতেছে। তাই ম্যাচটিকে বাংলাদেশের জন্য অনন্য এক ম্যাচই বলা যায়।