এক মিনিটের জন্য অন্ধকারে থাকবে বাংলাদেশ

Print Friendly, PDF & Email
এক মিনিটের জন্য অন্ধকারে থাকবে বাংলাদেশ

ঢাকা : একাত্তরের ২৫ মার্চ কালো রাতের স্মরণে ওইদিন রাত ৯টা থেকে সারাদেশে এক মিনিট ব্ল্যাক আউট কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

ওইদিন রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার (১১ মার্চ) সচিবালয়ে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গণহত্যা দিবস পালন উপলক্ষে আগামী ২৫ মার্চ রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত সারাদেশে প্রতীকী ব্ল্যাক আউট থাকবে। এটা যথাযথভাবে পালনের জন্য আমরা সব কর্তৃপক্ষ একমত হয়েছি। সেই অনুযায়ী আমরা ব্যবস্থা নিতে যাচ্ছি।

তিনি আরও বলেন, তবে জরুরি স্থাপনা ব্যতীত পুরো বাংলাদেশে এ কর্মসূচি পালিত হবে। অনুষ্ঠানটি উদযাপনের প্রক্রিয়া তথ্য মন্ত্রণালয়ের মাধ্যমে বেতার-টিভিতে ব্যাপকভাবে প্রচার করা হবে।

বিটিআরসি ও মোবাইল অপারেটরদের মাধ্যমে প্রচার করা হবে। ২৫ মার্চ রাত ৯টা থেকে রাত ৯টা ১ মিনিট পর্যন্ত সারাদেশব্যপী ব্যাপক নিরাপত্তা ব্যবস্থাও গ্রহণ করা হবে।

আসাদুজ্জামান খান বলেন, রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্যদের সাভারের জাতীয় স্মৃতিসৌধে যাওয়া, পুষ্পস্তবক অর্পণ ও ফিরে আসার সময় নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে।