লক্ষ্মীপুরে ছাত্রলীগের নির্মিত সেই শহীদ মিনারের উদ্বোধন

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরের রায়পুরে ভাষার মাস উপলক্ষে একটি বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করেছে ছাত্রলীগ। সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে সেই শহীদ মিনারটি উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল।

রায়পুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তারেক আজিজ জনির ব্যক্তিগত অর্থায়নে দক্ষিণ রায়পুর আবদুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গনে শহীদ মিনারটি নির্মাণ করা হয়। এতে ১ লাখ ১০ হাজার টাকা ব্যায়ে ভাষা শহীদদের স্বরণে শহীদ মিনারটি নির্মাণ করা হয়েছে বলে জানা যায়।

লক্ষ্মীপুরে ছাত্রলীগের নির্মিত শহীদ মিনারের উদ্বোধন

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ নেতা রফিকুল হায়দার বাবুল পাঠান, জেলা শিক্ষক সমিতির সভাপতি ছফি উল্লাহ খান, প্রধান শিক্ষক আব্দুর রহিম ও ছাত্রলীগ নেতা কাজী মামুনুর রশীদ বাবলু প্রমুখ।

জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল বলেন, বাংলাদেশ ছাত্রলীগের প্রথম আন্দোলন ভাষা আন্দোলন। দীর্ঘ সময় পার হয়ে গেলেও জেলার অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে এখনো শহীদ মিনার নির্মাণ হয়নি। শিক্ষার্থীদের দেশীয় সংস্কৃতি, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ছাত্রলীগ।

প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগ শহীদ মিনার নির্মাণ করতে না পারলেও মুক্তিযুদ্ধের চেতনাকে আরো জাগ্রত রাখতে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করা হয়। এক্ষেত্রে নিজ নিজ এলাকায় সমাজসেবক ও বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

এদিকে বিদ্যালয় প্রাঙ্গণে নতুন শহীদ মিনার পেয়ে খুশি ও আনন্দে উজ্জীবিত হওয়ার কথা জানালেন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।