লক্ষ্মীপুরে বসন্ত উৎসব

Print Friendly, PDF & Email

Image may contain: 1 person, standing

নিজস্ব প্রতিবেদক :

প্রকৃতিকে রাঙিয়ে আজ ঋতুরাজের রাজসিক আগমন ঘটেছে বাঙালির জীবনে। ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বসন্ত। কোকিলের কুহু ডাক আর গাছে গাছে রক্ত পলাশ ও আম্রমুকুলের আগমনে প্রকৃতিতে বসন্তের অগ্রিম শুভেচ্ছা জানাচ্ছে ঋতুরাজ।

লক্ষ্মীপুর সরকারি কলেজ প্রাঙ্গণে আনন্দ উচ্ছাসে উৎসব আয়োজনের মধ্য দিয়ে এই দিনটিকে বরণ করে নেয়া হয়।

ফুলেল বসন, মধুময় বসন্ত, যৌবনের উদ্দামতা বয়ে আনার বসন্ত আর আনন্দ, উচ্ছাস ও উদ্বেলতায় মন-প্রাণ কেড়ে নেওয়ার প্রথম দিন আজ। তাই বাঙ্গালীর ঐতিহ্যকে লালন করতে মেঘনা উপকূলীয় এলাকার লক্ষ্মীপুর সরকারি কলেজ কর্তৃপক্ষ মেতে উঠেছে অন্যরকম এক উৎসবে। সকাল থেকে গানের সুরে, নৃত্যের তাল আর বাদ্যের ঝংকারে মুখরিত হয়ে উঠে পুরো ক্যম্পাস। নতুন সাজে তরুণ তরুণীরা অংশ নেন এ উৎসবে। উৎসবকে ঘিরে ২০টি স্টলে বিভিন্ন মজাদার পিঠা নিয়ে মেলাও বসে।

Image may contain: 3 people, people standing
অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ব নাট্য সংস্থার (আই টি আই) সভাপতি রামেন্দু মজুমদার।
অনুষ্ঠানে আগত শিক্ষার্থীরা বলেন, পুরোনো দিনের গ্লানি ভুলে নতুন করে প্রকৃতির সঙ্গে নিজেদের বদলাতে নতুন সাজে সেজেছেন তারা।

Image may contain: 2 people, people on stage and people standing

প্রধান অতিথি আই টি আই সভাপতি রামেন্দু মজুমদার  বলেন, ঋতুতে নয় বসন্ত হচ্ছে মনে, মনের বসন্তে জাগ্রত থাকলে পৃথিবীটা অনেক সুন্দর হবে, ঋতুর সঙ্গে মানুষের মনের রঙ্গও বদলায়, এসব উৎসবের মাঝে মানবতাবোধ, অসাম্প্রদায়িক চেতনা জাগ্রত হওয়ার ব্যাপারে আশাবাদ ব্যাক্ত করেন খ্যাতিমান এ নাট্যকার।