ব্যাপক অনিয়মে চলছে লক্ষ্মীপুর-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে সংস্কার কাজ

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে সংস্কার কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। নিম্মমানের সামগ্রী দিয়ে সড়কটি মেরামত করায় কয়েক ঘন্টার ব্যবধানে উঠে যাচ্ছে পাথরগুলো। গাড়ির চাকার আঁচরে পাথর উঠে সৃষ্টি হচ্ছে গর্ত। আবার সে পাথরগুলো কুড়িয়ে নিচ্ছে সংশ্লিষ্টরা।
ফলে সড়কটির স্থায়িত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। কিন্তু রহস্যজনক কারণে এ বিষেয়ে কোনো ধরনের পদক্ষেপ নিচ্ছে না লক্ষ্মীপুর সড়ক ও জনপথ বিভাগ।
এদিকে সড়ক সংস্কারের নামে অর্থ আত্বসাত ও উন্নয়নের নামে জনগণের সঙ্গে তামাশা এবং প্রতারণা করা হচ্ছে অভিযোগ তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জেলার একাধিক বাসিন্দা স্ট্যাটাস দিয়ে প্রতিবাধ জানিয়েছেন। কেউ কেউ বলছেন, খোদ জেলা প্রশাসক ও পুলিশ সুপার কার্যালয়ের সামনেও এমন উন্নয়ন কাজ করা হয়েছে। যেকোন সময় বড় ধরণের দূর্ঘটনার সঙ্কা করছেন তারা।
জানা গেছে, লক্ষ্মীপুর-নোয়াখালী মহাসড়কটি দিয়ে প্রতিদিন বরিশাল, খুলনা, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের হাজার হাজার যাত্রী ও মালবাহী যানবাহন যাতায়াত করে। এছাড়া সিএনজি চালিত অটোরিক্সা ও মোটর সাইকেল চলাচল করে থাকে।
স্থানীয়রা বলছেন, রাস্তায় প্রথমে বেটুমিন দেওয়া হচ্ছে, পরে তার উপরে হাত ও মেশিনের সাহায্য পাথর ছিটানো হয়। পরবর্তীতে রোলার দিয়ে নামমাত্র রোলিং করা হচ্ছে। যার জন্য গাড়ির চাকার আঁচরে পাথরগুলো উঠে যাচ্ছে। তাছাড়া রোলিং ভালো না হওয়ায় গাড়ি চলাচল করতে নানা সমস্যায় পড়তে হচ্ছে। তাছাড়া পাথর উঠে যাওয়ায় যেকোন সময় বড় ধরণের দূর্ঘটনা ঘটে যেতে পারে। এজন্য তারা সংস্কারের নামে অনিয়মের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রালয়ের হস্তক্ষেপ কামনা করেন।
এদিকে এসব বিষয়ে চেষ্টা করেও জেলা সড়ক ও জনপথ বিভাগের কোন বক্তব্য পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email