গফরগাঁও সরকারী কলেজে হামলার ঘটনায় লক্ষ্মীপুরে কলেজ শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন

মোঃ মাহবুবুল ইসলাম ভূঁঞা :

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে কর্মরত সাধারণ শিক্ষা ক্যাডারের শিক্ষকদের উপর সন্ত্রাসী হামলা ও কটুক্তির প্রতিবাদে লক্ষ্মীপুরে কর্মবিরতি ও মানববন্ধন করেছে কলেজ শিক্ষকরা।

আজ রবিবার বেলা ১১টার দিকে লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিসিএস সাধারণ শিক্ষক সমিতির লক্ষ্মীপুর সরকারী মহিলা কলেজ ইউনিটের ব্যানারে এ মানববন্ধন ও ঘন্টব্যাপী কর্মবিরতি পালন করেন তাঁরা। এসময় শিক্ষকরা কর্মস্থলে নিজেদের জীবনের নিরাপত্তা দাবি করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজ ইউনিটের সভাপতি ও ওই কলেজের অধ্যক্ষ প্রফেসর খন্দকর ইউসুফ হোসেন, সহ—সভাপতি সহযোগী অধ্যাপক মোঃ আবুল হোসেন, সাধারণ সম্পাদক প্রাণীবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ ইউসুফ, একই কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক সহকারী অধ্যাপক মোহাম্মদ সাইফুদ্দিন খালেদ প্রমুখ। এ সময় কলেজে কর্মরত অন্যান্য শিক্ষকরাও কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে শিক্ষকরা ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে সন্ত্রাসী হামলা, ভাংচুর ও সাধারণ শিক্ষা ক্যাডারের শিক্ষকদের লাঞ্ছনা ও কটুক্তির ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই নেক্কারজনক ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। একই সাথে এমন অপ্রীতিকর ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপের জোর দাবী জানান তারা।

প্রসঙ্গতঃ গত ৮ জুন বুধবার ময়মনসিংহের গফরগাঁও সরকারী কলেজে অনার্স ও এইচএসসি পরীক্ষার্থীদের ফরম ফিকে কেন্দ্র করে ওই কলেজে হামলা, ভাংচুর ও শিক্ষকদের মারধরসহ অবরুদ্ধ করে রাখে সন্ত্রাসীরা।

Print Friendly, PDF & Email