লক্ষ্মীপুর হলি গার্লস স্কুলে ফল উৎসব

নিজস্ব প্রতিবেদকঃ

লক্ষ্মীপুরে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল ফল উৎসব। প্রায় হারিয়ে যাওয়া দেশীয় নানা জাতের ফলের সঙ্গে পরিচিতি ঘটলো বর্তমান প্রজন্মের। শনিবার (১১ জুন) ফলের পসরা সাজিয়ে যেন উৎসবে মেতেছিল লক্ষ্মীপুর হলি গার্লসের শিক্ষার্থীরা।

ফল উৎসবে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তালেব, অক্সফোর্ট মডেল কলেজের উপাধ্যক্ষ আশরাফুল ইসলাম,  সমাজকর্মী রাজু আহম্মেদ, সাংবাদিক টিটু দাস, রুবেল হোসেন, জামাল উদ্দিন বাবলু, সাগর ওয়াহিদ ফরহাদ সহ প্রতিষ্ঠানটির শিক্ষক শিক্ষর্থীরা।

আয়োজকরা জানায়, মধুমাসে নতুন প্রজন্মকে দেশীয় ফলের সঙ্গে পরিচিত করার লক্ষ্যে পৌর শহরের হাসপাতাল রোডস্থ প্রতিষ্ঠানটির সম্মুখে অর্ধ্ববেলা ফল উৎসবের আয়োজন করা হয়। এই উৎসবে শিক্ষার্থীরা আম, জাম, লিচু, কাঠাল, জামরুল, তরমুজ, পেয়ারা, পেপে, কলা, ডেওয়া, আশফলসহ প্রায় ৭০ প্রকার দেশীয় ফলের পসরা বসায়।

শিশুদের সঙ্গে পরিবারের লোকজনও উৎসবে মেতে ওঠে। অপরিচিত অনেক ফল দেখতে পেয়ে খুশি আগত দর্শনার্থীরা। ফল উৎসবে অংশগ্রহণ ও আসতে পারায় খুশি আয়োজক ও দর্শনার্থীরা।

এ বিষয়ে হলি গার্লস স্কুলের উপাধ্যক্ষ রেজাউল করিম সুমন বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে আজকের ফল উৎসবের আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীরা বিভিন্ন প্রকার ফলের পসরা সাজিয়েছে। অভিভাবক ও শিক্ষার্থীরা নানান জাতের ফলের সঙ্গে পরিচিত হচ্ছে। যে ফলগুলো বিলুপ্ত প্রায় সেই ফলগুলে এখানে প্রদর্শিত হয়েছে। পরবর্তী প্রজন্মের সঙ্গে দেশীয় ফলের পরিচিতি করানোই এ আয়োজনের মুল উদ্দেশ্যে।

 

Print Friendly, PDF & Email