প্রকাশ পেল আরজীনের প্রথম অ্যালবাম

আরজীন একজন প্রবাসী বাঙালি গায়ক, গীতিকার এবং সুরকার। বাংলাদেশে জন্ম ও বেড়ে ওঠা হলেও দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে আছেন তিনি । বর্তমানে নিজস্ব লেখা গান ছাড়াও বাংলা লোকসংগীত নিয়ে কাজ করছেন।আরজীন তাঁর বাংলা নববর্ষ ১৪ ই এপ্রিল, ২০২২ -এ প্রথম অ্যালবাম প্রকাশ করেছেন । এ্যালবামে মোট আটটি গান রয়েছে যার টাইটেল যথাক্রমে, বন্ধু বাজাও সুর, শান্তি, আহারে জীবন, গান হবে, এখনি কি যাবার বেলা, আমি তোমার জলে, তুই আর আমি এবং বেরিয়ে এসো।

প্রতিটি গানের সুর করেছেন আরজীন। সেই সঙ্গে ছয়টি গানের কথা এবং দুইটির আংশিক কথা লিখেছেন। শান্তি গানটির কথা তাঁর সঙ্গে লিখেছেন আশেকুল ইসলাম প্রবাল এবং আহারে জীবন গানটি আরজীন লিখেছেন বাংলাদেশের আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন চিত্র পরিচালক মোস্তফা সারোয়ার ফারুকির টেলিভিশনে দেয়া একটি সাক্ষাতকার এর লাইন থেকে। গানগুলির সঙ্গীত আয়োজনে ব্রাইস লামার। এ্যালবামটি যুক্তরাষ্ট্র থেকে আর্টিস্ট আখড়া রেকর্ড লেবেল এর মাধ্যমে প্রকাশিত হয়েছে । আরজীনের এই অ্যালবামটি শ্রোতারা শুনতে পাবেন আরজীন এর ইউটিউব চ্যানেল এ, Spotify, ইউটিউব মিউজিক, অ্যাপল মিউজিক, আই টিউন্স, এবং আমাজন মিউজিক এ। গানগুলো ব্যান্ড ক্যাম্প এর এই লিঙ্কেও শুনতে পাবেন।

আরজীনের অ্যালবাম মুক্তি উপলক্ষে লস এঙ্গেলেসের টপেঙ্গা কেনিয়নে অবস্থিত কোরাজন পারফরমিং আর্টসে একটি লাইভ কনসার্টের আয়োজন করা হয় ১৬ এপ্রিল। বাঙ্গালী এবং অবাঙ্গালি উভয় কনসার্টটি দারুণ উপভোগ করেন। আরজীনের সাথে গলা মিলিয়ে তারাও বাংলা গান করেন। এই শোটিই ছিল আর্টস সেন্টারে এই প্রথম কোন বাংলা গানের শো। তাঁর সাথে এই কনসার্টে আরো ছয়জন সঙ্গীত করেছেন। তারা হলেন লিয়া (ভোকাল), জোল (গিটার), ব্রাইস (গিটার), আনান্দ (তবলা/ ঢোলক ), নিলামজিত (বাঁশি) এবং পিট (চেলো)। তাঁর এই কনসার্টটি দুটি অংশে বিভক্ত ছিল , প্রথম অংশে অ্যালবামের গানগুলির পরিবেশনা করা হয় এবং দ্বিতীয় অংশে শিল্পী তাঁর নিজস্ব গান ছাড়াও বাংলা ফোক গান করেন।

উল্লেখ্য তাঁর অ্যালবামের প্রথম গান বন্ধু বাজাও সুর এর মিউজিক ভিডিওটি প্রকাশিত ইতোমধ্যে প্রকাশিত হয়েছে আরজীন এর ইউটিউব চ্যানেলে। আরজীন আগামী কয়েক মাস আমেরিকার বিভিন্ন শহর যেমন ডালাস, নিউইয়র্ক, সান্টা ক্রুজ এবং পাল আলতো তে নিজস্ব এবং আমেরিকান সাইকডেলিক ব্যান্ড মিস্তিকাল জয়রাইড এর সাথে পারফর্ম করবেন। এছাড়াও ২৫ এপ্রিল আমেরিকার বিখ্যাত লাইটেনিং ইন দা বোটল মিউজিক উৎসব এবং জুনের ৯ থেকে ১২ তে বছর সোল প্লে উৎসব এ মিস্তিকাল জয়রাইড এর সাথে পারফর্ম করবেন আরজীন।

Print Friendly, PDF & Email