বেনফিকার বিপক্ষে লিভারপুলের দুর্দান্ত জয়

আক্রমণভাগের সফলতায় পর্তুগালের ক্লাব বেনফিকাকে উড়িয়ে দিল লিভারপুল। এই জয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো অল রেডরা।

 

মঙ্গলবার রাতে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বেনফিকাকে তাদের ঘরের মাঠে ৩-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল। ইংলিশ জায়ান্টদের হয়ে গোল করেছেন ইব্রাহীমা কোনাতে, সাদিও মানে ও লুইস দিয়াজ। বেনফিকার হয়ে এক গোল শোধ দেন দারউন নুনেজ।

ম্যাচের শুরুতেই আধিপত্য বিস্তার করে লিভারপুল। ১৭তম মিনিটে কোনাতের গোলে এগিয়ে যায় লিভারপুল। রবার্টসনের কর্নারে বুলেট গতির হেডে জাল খুঁজে নেন কোনাতে। ৩৪তম মিনিটে ব্যবধান বাড়ান সাদিও মানে। মাঝ মাঠ থেকে আলেকজান্ডার আর্নল্ডের বাড়ানো দারুণ পাস যায় লুইস দিয়াজের পায়ে। তার বাড়ানো পাসে গোল করেন মানে।
দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পেয়ে যায় স্বাগতিকরা। যদিও এই গোলের পেছনে লিভারপুল ডিফেন্ডার কোনাতের বড় ভুল রয়েছে। ৪৯তম মিনিটে সিলভার ক্রস কোনাতে ক্লিয়ার করতে না পারায় বল পেয়ে যান নুনেজ। বক্সের ভেতর থেকে জাল খুঁজে নিতে ভুল করেননি এই উরুগুইয়ান ফুটবলার।

 

শেষ দিকে আক্রমণের পরিমাণ বাড়িয়ে আরও একটি গোল আদায় করে নেয় লিভারপুল। ৮৭তম মিনিটে নাবি কেইতার দারুণ পাসে দুর্দান্ত গোলটি করেন লুইস দিয়াজ। বাকি সময়ে আর ম্যাচে ফিরতে পারেনি বেনফিকা।

 

আগামী ১৩ এপ্রিল রাতে ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল।

Print Friendly, PDF & Email