টাইগারদের ব্যাটিং কোচ চূড়ান্ত!

ঢাকা: বাংলাদেশের কোচিং প্যানেলে আসছে বড় পরিবর্তন, এটা অনেকটাই অনুমেয়। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শীর্ষ পরিচালকের সঙ্গে কথা বলে তেমনটাই জানা গেছে।

তবে একটি খবর মোটামুটি নিশ্চিতভাবেই বলা যাচ্ছে, বাংলাদেশের সাবেক প্রধান কোচ জেমি সিডন্সই বাংলাদেশের ব্যাটিং কোচ। এ অস্ট্রেলিয়ান আবার বাংলাদেশের ক্রিকেটে সম্পৃক্ত হতে যাচ্ছেন এবং সর্বোচ্চ পর্যায়ের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে, জেমি সিডন্স আসছেন। আগামী বছর (২০২২) ফেব্রুয়ারির একদম শুরু থেকেই দায়িত্ব পালন করবেন এ অস্ট্রেলিয়ান।

নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে সিডন্সের সঙ্গে বিসিবির কথাবার্তা চূড়ান্ত। চুক্তিও নাকি হয়ে গেছে। তিনিই সাকিব, তামিম, মুশফিক, রিয়াদ, লিটন, সৌম্যদের কোচ হয়ে আসছেন। তবে এবার হেড কোচ নয়, ব্যাটিং কোচ হিসেবে।

প্রসঙ্গত, এর আগে তিন বছর বাংলাদেশের প্রধান কোচ হিসেবে কাজ করেছেন সিডন্স। ২০০৭ সালের অক্টোবরে তিনি বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন।

২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপের পর তিনি দায়িত্ব থেকে সরে দাঁড়ান। মাঝে কয়েকবার হেড কোচ হিসেবে তার নাম শোনা গেলেও এবার তিনি আর হেড কোচ হিসেবে নয়, ব্যাটিং কোচ হয়ে আসছেন। শিগগিরই বিসিবি ব্যাটিং কোচ হিসেবে আনুষ্ঠানিকভাবে সিডন্সের নামটি ঘোষণা করবে।

Print Friendly, PDF & Email