ফলোঅনে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে বাংলাদেশ

ঢাকা : ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও চরম বিপর্যয়ে পড়ে বাংলোদেশ। দ্বিতীয় ইনিংসে শুরু হয় অভিষিক্ত জয়ে চার মারার মাধ্যমে। একই সঙ্গে নিজের অভিষেকের রানটি করে চার দিয়ে। তবে দ্বিতীয় ইনিংসে। প্রথম ইনিংসে কোন রানই করতে পারেননি জয়।

রাঙ্গাতে পারেননি অভিষেক। দলীয় ১২ রানের মাথায় হাসান আলীর বলে ৬ রানেই ফিরতে হলো জয়কে। এরপর ফিরেন ২ রান করে আফ্রিদির বলে ফিরেন সাদমান। ফের হাসান আলীর আক্রমন। ৭ রান করা অধিনায়ক মুমিনুলকে ফেরান তিনি। প্রথম ইনিংসে ৩০ রান শান্তকে ৬ রানে ফেরান আফ্রিদি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৫২ রান। ক্রিজে আছেন মুশফিক ও লিটন।

এর আগে প্রথম ইনিংসে শেষ দিনের ব্যাটিং শুরু করে বাংলাদেশ। কোন রান যোগ না করতেই সাজিদের বলে ফিরে যান তাইজুল। ৭৭ রানের মাথায় আফ্রিদির বলে বল্ড হয়ে ফিরে যান খালিদ আহমেদ।

তবে সাকিব চেস্টা করেছিলেন কিছুটা ঘুরে দাঁড়াতে। কিন্তু শেষ রক্ষা হলো না। ১১ রান যোগ করতেই শেষ ব্যাটার হিসেবে আউট হন সাকিব। ৩৫ রান করে সাজিদের বলে আউট হন সাকিব। এতে ৮৭ রানে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয়ে যায়। ফলোআনও এরাতে পারলো না বাংলাদেশ। পাকিস্তানের সাজিদ খান একাই নেন ৮ উইকেট।

এর আগে বাংলাদেশ ৭৬ রানে ৭ উইকেট দিন শেষ করে। এতে ফলোঅন এড়ানো নিয়ে শঙ্কা জাগার পাশাপাশি শেষ দিন হাতে রেখে হারের শঙ্কাও কাজ করছে। ফলো-অন এড়াতে বাংলাদেশের চাই আরো ২৫ রান। বাংলাদেশ পিছিয়ে ২২৪ রানে।

২ উইকেটে ১৮৮ রান নিয়ে বৃষ্টিবিঘ্নিত টেস্টের চতুর্থ দিন শুরু করে সফরকারীরা। দুই অপরাজিত ব্যাটার বাবর আজম ৭৬ ও আজহার আলী ৫৬ রান করে বিদায় নিলেও মোহাম্মদ রিজওয়ানের অপরাজিত ৫৩ ও ফাওয়াদ আলমের অপরাজিত ৫০ রানের ইনিংসে ভর করে ৪ উইকেটে ৩০০ রান নিয়ে ইনিংস ঘোষণা করে পাকিস্তান।

Print Friendly, PDF & Email