মধ্যরাত থেকে লক্ষ্মীপুরসহ যেসব এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক :

তৃতীয় ধাপে দেশের ১ হাজার ৭টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ নভেম্বর। এ নির্বাচন উপলক্ষে ভোটের এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সে হিসেব মধ্যরাত থেকে লক্ষ্মীপুর পৌরসভা অঞ্চল, রায়পুর উপজেলা ও রামগঞ্জ উপজেলার বেশ কয়েকটি ইউপি এলাকায় মোটরসাইকেল চলাচল ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ২৬ নভেম্বর মধ্যরাত ১২টা থেকে ২৯ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।
ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান বলেন, ইতোমধ্যে আমরা সংশ্লিষ্ট নির্দেশনা পাঠিয়ে দিয়েছি। জেলা প্রশাসক এ নির্দেশনা বাস্তবায়নে সহায়তা করবে। শুধু মোটরসাইকেল না, সব যন্ত্রচালিত যানবাহন ২৭ নভেম্বর থেকে মধ্যরাত থেকে ২৮ নভেম্বর মধ্যরাত পর্যন্ত চলাচল বন্ধ থাকবে।
সাংবাদিক, নির্বাচন কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনীসহ জরুরি সেবার কাজে নিয়োজিতদের জন্য এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।
এদিকে, ভুল-ত্রুটি সংশোধন করে পরবর্তী ইউনিয়ন পরিষদ নির্বাচনগুলোর ভোট ভালোভাবে করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। এ বিষয়ে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি নির্দেশনা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

বুধবার (২৪ নভেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নির্বাচন কমিশনের বিশেষ বৈঠকে এ কথা বলেন সিইসি।
তিনি বলেন, নির্বাচনী উত্তাপ কখনো কখনো সহিংসতায় রূপ নেয়, যা কোনোভাবেই কাম্য নয়।

তবে এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচন এখন পর্যন্ত অংশগ্রহণমূলক ও প্রতিযোগিতামূলক হয়েছে উল্লেখ করে সিইসি জানান, প্রথম তিন দফায় ৭৩ শতাংশ ভোট পড়েছে।

এ সময় আগামী ধাপের ভোটগুলো সার্থকভাবে করতে সবার সহযোগিতা চান প্রধান নির্বাচন কমিশনার।
Print Friendly, PDF & Email