লক্ষ্মীপুরে ইউপি আ’লীগের সভাপতি পদ থেকে নান্নুকে বাতিলের দাবীতে নেতাকর্মীদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদস :
লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এমরান হোসেন নান্নুকে অবৈধ ঘোষণাসহ তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ইউনিয়ণ আওয়ামীলীগের নেতাকর্মীরা। এমরান হোসেন নান্নু ওই ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় লক্ষ্মীপুর প্রেসক্লাবের হলরুমে এ সম্মেলন করেন তারা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উত্তর হামছাদী ইউনিয়ণ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ কাদের সিদ্দিকি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০০৪ সালে দলীয় সম্মেলনের মাধ্যমে লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর হামছাদী ইউনিয়ন আওয়ামীলীগের ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এরপর আর কোন সম্মেলন হয়নি। গত ৩/৪ বছর পূর্বে কমিটির সভাপতি আলতাফ হোসেন মৃত্যু বরণ করলে গঠনতন্ত্র অনুযায়ী পদাধিকার বলে সহ-সভাপতি কমিটির সভাপতির দায়িত্ব গ্রহণ করার কথা। কিন্তু তা না হয়ে ইউনিয়ন আওয়ামীলীগের কমিটির বাহিরে থাকা শর্তেও এমরান হোসেন নান্নুকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেয় জেলা কমিটির সাধারণ সম্পাদক ও বর্তমান রায়পুর-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি। যা গঠনতন্ত্র বিরোধী। এ নিয়ে আমি নিজসহ ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃকর্মীদের প্রতিবাদ জানালেও কর্ণপাত করেননি তিনি।
তিনি অভিযোগ করে আরো বলেন, নান্নু ইউপি আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পাওয়ার পর থেকে কয়েক বছর ধরে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে নিজের মতো করে দলীয় কর্মকান্ড পরিচালনা করে আসছে। বিএনপি-জামায়াত ঘরের সন্তান হয়েও ক্ষতিগ্রস্থ করার জন্য জিম্মি করে রেখেছেন পুরো ইউপি আওয়ামীলীগকে। যুগ্ম সম্পাদক বিপ্লব, সাংগঠনিক সম্পাদক মো. সুমন ও জাহাঙ্গিরসহ তিনজনের সিন্ডিকেট নিয়ে তিনি একাই নিয়ন্ত্রণ করে আসছেন কমিটি। দলের জাতীয় কোন দিবস কিংবা অনুষ্ঠানে যোগাযোগ নেই নেতাকর্মীদের সাথে। তার এমন কার্মকান্ডে ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যায়ে নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এতে ক্ষতিগ্রস্থ হচ্ছে দল এবং দলের নেতাকর্মীরা।

তাই বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং দলের শৃঙ্খলা ফেরাতে এমরান হোসেন নান্নুকে বাদ দিয়ে সম্মেলনের মাধ্যমে উত্তর হামছাদী ইউনিয়ণ আওয়ামীলীগের কর্মীবান্ধব নতুন কমিটি ঘোষণার অনুরোধ জানান।

সম্মেলনে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা রাজ্জাকুল হায়দার চৌধুরী, আওয়ামী মৎস্যজীবি প্রস্তুতি কমিটির সদস্য শামীম আনোয়ার বাচ্চু, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা কেএম হাসানমহ ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতাকর্মীরা।

এ ব্যাপারে বক্তব্য জানতে উত্তর হামছাদী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এমরান হোসেন নান্নুর মুঠোফোনে একাধিকবার ফোন করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email