রায়পুরে বিআরডিবি নির্বাচন: ১০৯ ভোটের লড়াইয়ে চেয়ারম্যান নির্বাচন

তাবারক হোসেন আজাদ, রায়পুর (লক্ষ্মীপুর) :

লক্ষ্মীপুরের রায়পুরে জমে উঠেছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) নির্বাচন। আগামী ৩ বছরের জন্য ১০৯ জন ভোটার সরাসরি ভোট প্রদান করে নির্বাচন করবে বিআরডিবি সভাপতি যা স্থানীয় ভাষায় বলে বিআরডিবি চেয়ারম্যান। আগামী ৬ অক্টোবর বিআরডিবি নির্বাচন অনুষ্ঠিত হবে। এ লক্ষে রোববার (১২ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে দুপুর দুইটা পর্যন্ত উপজেলা বিআরডিবি কার্যালয়ে সমিতির কাগজপত্র যাচাই-বাছাই শেষে প্রার্থীর নাম প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যে নির্বাচন পরিচালনা দায়িত্বে থাকা তিন সদস্য কমিটি সকল প্রস্তুতি গ্রহন করেছেন।

বিআরডিবি নির্বাচনে বিএনপির কোন প্রার্থী না থাকলেও এক টিভি সাংবাদিক ও আ’লীগের দুই প্রভাবশালী প্রার্থীর মধ্যে লড়াই জমে উঠেছে। এদের মধ্যে চেয়ারম্যান পদে ছাতা মার্কা নিয়ে ডিবিসির জেলা প্রতিনিধি ও কর আইনজিবি এম তৌহিদুল রহমান রেজা, আ’লীগ নেতা মোঃ সফিকুর রহমান খান এবং হাওলাদার নুরে আলম জিকু ভোটারদের দ্বারে ছুটছেন।

তবে চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র জমা দিলেও পরবর্তীতে প্রার্থী মোঃ সেলিমের কাগজ ঠিক না থাকায় তা বাতিল হয়ে যায়। সহসভাপতি পদে দুই জন এবং সদস্য পদে ৫ জন প্রতিদন্দিতা করছেন। এদিকে এই নির্বাচনে উপজেলা আ’লীগের নেতারাসহ সহযোগি সংগঠনের নেতারা বিভক্ত হয়ে দুই প্রার্থীর পক্ষে ভোট চাইছেন।

বিআরডিবি সূত্রে জানা যায়, উপজেলার ১০৯টি সমিতির সদস্যরা আসন্ন নির্বাচনে ভোট দেওয়ার জন্য ১০৯ জনই ভোটার নির্বাচন করেছেন।

রায়পুর বিআরডিবি নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি ও জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মুহাম্মদ মুছলেহ উদ্দিন জানান, তফসিল ঘোষনা, মনোনয়নপত্র বিতরন-জমা, প্রার্থী বাছাই-প্রত্যাহার, প্রতীক বরাদ্ধসহ সকল কাজ শেষ করে সুষ্ঠ ভোট গ্রহনের সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email