‘শেখ হাসিনার সমতুল্য রাজনীতিবিদ দক্ষিণ এশিয়াতে নেই’

ঢাকা: বুদ্ধিমত্তা ও দূরদর্শিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমতুল্য কোনো রাজনীতিবিদ বাংলাদেশে নেই। এমনকি দক্ষিণ এশিয়াতেও নেই। প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশ ও জাতির জন্য যেটা কল্যাণকর হবে; সে অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি।

নর্থ সাউথ ইউনিভার্সিটির অডিটোরিয়ামে চাঁদপুরের ‘মতলব সুধী সমাজের’ সংবর্ধনা অনুষ্ঠানে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমি তিনটি পঞ্চবার্ষিক পরিকল্পনা সঙ্গে যুক্ত ছিলাম। সেগুলো নিয়ে কেউ বিরূপ মন্তব্য করেননি। অনুন্নত দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে পেরেছি আমরা। দেশকে আরও এগিয়ে নিতে হলে সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

মতলব সুধী সমাজের ইঙ্গিত করে শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাতের এ অনুষ্ঠানে তিনি আরও বলেন, মতলবের জন্য কোনো দাবি-দাওয়া দিতে হবে না। আমি মতলবের সন্তান, আমি গ্রামের সন্তান। আমি জানি। মতলবে যা যা উন্নয়নের প্রয়োজন সবই করা হবে। আর যুব সমাজকে রক্ষার জন্য মাদকের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে।

নর্থ সাউথ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত চেয়ারম্যান লায়ন বেনজীর আহমেদ সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য নুরুল আমিন রুহুল এমপি, অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ড. শাহাআলম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার কবির হোসেন, বিশিষ্ট শিল্পপতি কালাল ঢালী, প্রফেসর আমিনুল হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস প্রমুখ।

Print Friendly, PDF & Email