নেইমার জাদুতে পেরুকে উড়িয়ে দিল ব্রাজিল

নেইমার নৈপুণ্যে বিশ্বকাপের বাছাইপর্বে বৃহস্পতিবার রাতে পেরুকে ২-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল।

রেসিফের এরেনা ডি পার্নামবুকো স্টেডিয়ামে করা দুটি গোলেই অবদান নেইমারের। ১৪ মিনিটে রিবেইরোকে দিয়ে গোল করানোর পর ৪০ মিনিটে লক্ষ্যভেদ করেন তিনি। তাতে বিশ্বকাপের বাছাইয়ে রেকর্ড ১২তম গোল করে এখন তিনিই শীর্ষ ব্রাজিলিয়ান গোলদাতা হয়ে যান।

আশা জাগানিয়া শুরু করেছিল পেরু। তিন মিনিটে আদভিনকুলার নিচু ক্রস ব্রাজিলিয়ান ডিফেন্ডার ফিরিয়ে দিলে কর্নার পায় তারা। ওই সেট পিচ থেকেও গোলের সুযোগ তৈরি করেছিল অতিথিরা। সান্দ্রো হেড করে সেই প্রচেষ্টা ব্যর্থ করে দেন। ১১ মিনিটে ব্রাজিল লক্ষ্যে শট নেয়। পেনাল্টি বক্সের মধ্যে থেকে গারসনের স্ট্রাইক লম্বা করে হাত বাড়িয়ে ঠেকান পেরু গোলকিপার গালেসে।

এর তিন মিনিট পর ব্রাজিল গোলের দেখা পায়। বাঁ দিকের টাচলাইন থেকে বল নিয়ে সামনে এগিয়ে ড্রাইভ করেন নেইমার। ব্যাকপোস্টে সময়মতো পৌঁছে লক্ষ্যভেদ করেন রিবেইরো। যদিও প্রতিপক্ষ গোল বাতিলের দাবি জানায়। তাদের অভিযোগ গোল তৈরির সময় নেইমার ফাউল করেছিলেন। ভিএআর যাচাইও করেন রেফারি, কিন্তু আগের সিদ্ধান্তই বহাল থাকে।

২৫ মিনিটে পেরুর একটি পেনাল্টির জোর দাবি রেফারি ফিরিয়ে দিলে স্বস্তি পায় সেলেসাওরা। বক্সের মধ্যে থেকে আদভিনকুলা ক্রস দেওয়ার সময় তাকে পেছন থেকে ধাক্কা দেন স্বাগতিক খেলোয়াড়। অতিথিরা পেনাল্টির আপিল করলেও রেফারি খেলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।

বিরতির পাঁচ মিনিট আগে দ্বিতীয় গোল করে স্বাগতিকরা ম্যাচ হাতের মুঠোয় নেয়। নেইমারের কপাল ভালোই বলতে হবে। রিবেইরোর শট গোললাইন থেকে পেরুর এক ডিফেন্ডার ফিরিয়ে দিলে দূরের পোস্টে দাঁড়ানো পিএসজি ফরোয়ার্ড জাল কাঁপান।

৮ ম্যাচের সবগুলো জিতে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। সমান ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আর্জেন্টিনা।

Print Friendly, PDF & Email