খুনি জিয়ার মুখোশ উন্মোচন করতেই হবে: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি বলেন, বাঙালি জাতি অনেক কেঁদেছে,আর কাঁদতে চায় না। বঙ্গবন্ধু’র খুনিদের মুখোশ উন্মোচন করতেই হবে। আমার সন্তানদের জন্য, আমার ভবিষ্যৎ প্রজন্মের জন্য। এই খুনির নাম জিয়াউর রহমান। এই খুনির মরণোত্তর বিচার বাংলার মাটিতে করতেই হবে।

মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন ও চলচ্চিত্র সংশ্লিষ্ট সমিতিসমূহ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ দাবি করেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা কখনো আপোষ করে নাই, বেইমানি করে নাই,পাকিস্তানি শাসক গোষ্ঠীর রক্তচক্ষুকে ভয় পায় নাই, মাথা নিচু করে নাই। সে শিক্ষাই জাতির পিতা আমাদের দিয়ে গেছেন।

তিনি আরো বলেন, খুনি জিয়াউর রহমানের বিচার হবেই, কারণ আমাদের মা’র নাম বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। এই আস্থা ও বিশ্বাস আমাদের আছে। খুনির মুখোশ উন্মোচন করাই আমার শপথ ও অঙ্গীকার বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন তথ্য সচিব মকবুল হোসেন। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন এর ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন। এছাড়া চলচ্চিত্র প্রযোজক সমিতি ও চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অভিনেতা, অভিনেত্রী ও কলাকুশলীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন

Print Friendly, PDF & Email