পিএসজিতে দ্বিধাদ্বন্দ্বে স্বামী-স্ত্রী

ঢাকা: পিএসজির সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন লিওনেল মেসি। চাইলে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়াতে পারবেন বার্সেলোনার সাবেক এ ফরোয়ার্ড।

বেতন-ভাতা মিলিয়ে ক্লাবটিতে বছরে ৩ কোটি ৫০ লাখ ইউরো পারিশ্রমিক পাবেন তিনি। পিএসজিকে খেলোয়াড়দের বার্ষিক বেতন বাবদ প্রচুর অর্থই খরচ করতে হচ্ছে- ২৫ কোটি ২০ লাখ পাউন্ড।

বাংলাদেশি টাকায় ২ হাজার ৯৫৭ কোটি। সেই হিসেবে মেসির মতো খেলোয়াড়ের পেছনে হোটেল-খরচ বাবদ বিশাল অঙ্কের অর্থ খরচ করবেন না তা কী করে হয়। প্যারিসের লে রয়্যাল মনচিআও হোটেলেই মেসি ও তার স্ত্রী সন্তানেরা। পিএসজি তাকে বাড়ি খুঁজে না দেওয়া পর্যন্ত মেসি এ হোটেলেই থাকবেন। পিএসজির মাঠ পার্ক দে প্রিন্সেস থেকে হোটেলটি মাত্র ১৫ মিনিটের পথ।

স্প্যানিশ সংবাদমাধ্যম থেকে জানা যায়, প্রতি রাতে এই হোটেলের ভাড়া ১৭ হাজার পাউন্ড। বাংলাদেশি টাকায় যা প্রায় ২০ লাখ টাকা। তবে এভাবে আর কত। যেহেতু প্যারিসে দীর্ঘদিন থাকতে হবে মেসিকে। সে জন্য তো হোটেলে চলবে না, নিজের বাড়ি না হলেও অন্তত একটা ভাড়া বাড়িও এখন জরুরি মেসির জন্য।

সন্তানদের দ্রুত স্কুলে ভর্তির কথাও ভুললে চলবে না। মেসি এবং তার স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো ঠিক বুঝতে পারছেন না প্যারিসে ভাড়া বাসায় থাকবেন নাকি বাড়ি কিনবেন। এ নিয়ে বেশ দ্বিধাদ্বন্দ্বে আছেন স্বামী-স্ত্রী।

ফরাসি সংবাদমাধ্যম ‘লা পারিসিয়েন’ জানিয়েছে, এ মুহূর্তে মেসি-রোকুজ্জো দম্পতির কাছে সবচেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে সন্তানদের দ্রুত স্কুলে ভর্তি করার বিষয়টি। স্কুল পছন্দের ক্ষেত্রে তারা যে অঞ্চলে থাকবেন সেটি খুব গুরুত্বপূর্ণ। এদিকে মেসির থাকার ব্যবস্থা করতে গিয়ে ঘাম ছুটে যাচ্ছে প্যারিসের বিলাসবহুল এস্টেট এজেন্টদের।

পিএসজিও বসে নেই। তবে লা পারিসিয়েন জানিয়েছে, মেসি-রোকুজ্জো দম্পতি শেষ পর্যন্ত ভাড়া বাসা বেছে নিতে পারেন। কারণ প্যারিসে তারা স্থায়ী হচ্ছেন না।

পিএসজির মাঠ পার্ক দে প্রিন্সেসে যাতায়াতও সেখান থেকে বেশি দূরের পথ নয়। রোকুজ্জো নাকি ৮১৩ বর্গমিটারের বাড়ি চেয়েছেন, যেখানে ৩০০ বর্গমিটারের বেশি জায়গাজুড়ে থাকবে বাগান। দাম আড়াই কোটি ইউরো।

পারিসিয়েন জানিয়েছে,  মেসি-রোকুজ্জোকে নাকি আগেই ১৩০০ বর্গমিটার আয়তনের শয়নকক্ষের সঙ্গে ১৩৭০ বর্গমিটারের বাগান নিয়ে তৈরি বাসা দেখানো হয়েছে। দাম দুই কোটি ইউরো। এই জায়গার মধ্যে রয়েছে চারটি স্যুইট, এর মধ্যে দুটি অতিথিদের জন্য।

বাড়ির কর্মীদের জন্য অ্যাপার্টমেন্ট, চারটি গাড়ি রাখার গ্যারাজ, ম্যাসাজ কক্ষ, হোম থিয়েটার, সুইমিং পুল, সনা ও ওয়াইন সেলার। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত মেসি-রোকুজ্জো ভাড়া বাড়িতেই থাকেন নাকি পিএসজির পছন্দ করে দেওয়া বাড়িতে থাকেন।

Print Friendly, PDF & Email