ভুড়িওয়ালা ছেলেই বেশি পছন্দ মেয়েদের

ঢাকা: মেয়েদের সামনে গেলে নি:শ্বাস চেপে ভুড়ি লুকাতে চায় অনেক ছেলে।নিয়মিত জিমও করেন ভুড়ি কমাতে। কারণ মেয়েরা যেন তাদের পছন্দ করে।

আসলে অনেক ক্ষেত্রে বিষয়টা কিন্তু উল্টো।গবেষণায় দেখা গেছে, মেয়েরা ভুড়িওয়ালা ছেলেদেরই বেশি পছন্দ করে। এমনটাই বলছে ইউনিভার্সিটি অব মিসৌরির একটি সমীক্ষা।

সমীক্ষা বলছে, সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে ভুড়িওয়ালা ছেলেদেরই বেশি বিশ্বাসযোগ্য মনে করে বেশিরভাগ মেয়ে। তারা হালকা গোলগাল ও সাধারণ চেহারার মধ্যে নিরাপত্তা খুঁজে পায়। গবেষকরা মনে করেন, বেশি সুঠাম দেহের সঙ্গীকে নিয়ে অনিশ্চয়তায় ভোগে মেয়েরা।

সাধারণ মানুষের ক্ষেত্রে পুরুষ সঙ্গী যদি নিয়ম মেনে চলে, সেক্ষেত্রে তার প্রভাব পড়ে সম্পর্কে। সমীক্ষায় অংশ নেওয়া মেয়েরা দাবি করে, ‘এটা খাব না, সেটা খাব না, মোটা হয়ে যাব’ বলা পুরুষের চেয়ে অল্প মোটা পুরুষই ভালো।

বিজ্ঞানীরা মনে করেন, অল্প স্থুল পুরুষদের কাজের প্রতি বেশি মনযোগী বলে মনে করেন নারীরা। তারা পরিবারকেও বেশি সময় দেন বলে মনে করা হয়। সেক্ষেত্রে সামাজিকভাবে মোটা ছেলেদের বেশি নিরাপদ মনে করে মেয়েরা। এছাড়া বডি ইমেজ নিয়ে চিন্তিত মেয়েরা একটু ভুড়িওয়ালা ছেলেই পছন্দ করে।

গবেষণা বলছে, মোটা ছেলেদের পাশে বেশি রোগা লাগে মেয়েদের। আর সে কারণেই পুরুষরা একটু ভুড়িওয়ালা হলেই তারা বেশি আত্মবিশ্বাসী মনে করে।

Print Friendly, PDF & Email