বঙ্গবন্ধু ছিলেন উচ্চ মানবিক গুণ সম্পন্ন মানুষ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, বঙ্গবন্ধুর বিচক্ষণতা, যোগ্যতা, দক্ষতা দিয়ে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতা উপহার দিয়েছেন। তার সুদৃঢ় নেতৃত্বেই এদেশের মানুষ একতাবদ্ধ হয়ে স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণ করে। বঙ্গবন্ধু ছিলেন উচ্চ মানবিকতা গুণ সম্পন্ন মানুষ। মানুষের প্রতি ছিল তাঁর প্রগাঢ় ভালোবাসা আর মমত্ববোধ।
মঙ্গলবার (১৭ আগস্ট) বিকাল ৪টা থেকে সন্ধা সাড়ে ৭টা পর্যন্ত রায়পুর উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়নের পক্ষে ১৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার জন্য রায়পুর ও সদর থানা আওয়ামী লীগকে  বিনামূল্যে ৫ হাজার গাছের চারা বিতরন, বিনামূল্যে ৩০৫টি টিউবওয়েল এর বরাদ্ধ হস্তান্তর ও অক্সিজেন সিলিন্ডার বিতরণ উদ্বোধন করেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু এই দেশ আর দেশের মানুষকে হৃদয় দিয়ে ভালোবাসতেন। তিনি এদেশকে সম্মানজনক অবস্থানে পৌঁছে দিতে আজীবন সংগ্রাম করে গেছেন। বঙ্গবন্ধু এদেশের মানুষকে ভালোবাসতেন বলেই এতটা ত্যাগ স্বীকার করতে পেরেছিলেন।
এসময় রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অধ্যক্ষ মামুনুর রশীদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন।
এসময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইসমাইল খোকন, পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, রায়পুর পৌর আওয়ামী লীগের আহবায়ক কাজী জামশেদ কবির বাক্কি বিল্যাহ প্রমূখ।
পরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপির সাথে লক্ষ্মীপুর জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের মতবিনিময় সভা হয়। রায়পুর উপজেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী। এসময় তিনি উপজেলা প্রশাসনের উদ্যোগে ৩৫ কিশোরিকে সাইকেল এবং সেবা প্রার্থীদের জন্য নবনির্মিত অপেক্ষাঘর ‘নোঙ্গর’র শুভ উদ্বোধন করেন।
লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান পিপিএম-সেবা। রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ, পৌর মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, ইউএনও সাবরীন চৌধুরী, রায়পুর থানার ওসি আব্দুল জলিল। এসময় সরকারি কর্মকর্তাদের বিভিন্ন ধরনের দিক-নির্দেশনা প্রদান করে বক্তব্য শেষে কিশোরীদের মাঝে সাইকেল বিতরণ করা হয়।
Print Friendly, PDF & Email