লক্ষ্মীপুরে ইসলামি ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখায় রহস্যময় চুরি

নিজস্ব প্রতিবেদক : 

লক্ষ্মীপুরে ইসলামী ব্যাংক লিমিটেড এর একটি এজেন্ট ব্যাংকিং শাখায় জানালার গিরিল কেটে ২ লাখ ৮২ হাজার টাকা চুরির অভিযোগ উঠেছে। তবে চুরির ঘটনাটি রহসম্যয় বলে দাবী স্থানীয়দের। এ ঘটনায় মঙ্গলবার (১৭ আগষ্ট) দুপুরে ইসলামী ব্যাংকের লক্ষ্মীপুর শাখা ব্যবস্থাপক মো. সানা উল্যা ও সদর থানার অফিসার ইনচার্জ মো. জসিম উদ্দিন ঘটনাস্থল পরিদর্শণ করেন। এর আগে সোমবার গভীর রাতে পৌরসভার মিয়া রাস্তার মাথা এলাকায় ওই এজেন্ট শাখায় চুরির ঘটনা ঘটে।

ইসলামী ব্যাংক লিমিটেড মিয়া রাস্তার মাথা এজেন্ট শাখার প্রোপাইটর ও ব্যবস্থাপক আলা উদ্দিন বলেন, প্রতিদিনের ন্যায় ব্যাংকিং কার্যক্রম শেষে ব্যাংক বন্ধ করে বাড়ি চলে যান সংশ্লিষ্টরা। আজ সকালে এজেন্ট শাখা খুলে দেখেন ভবনের পেচনের জানালার গিরিল কাটা, লকারের তালা ভেঙে চুরি হয়ে গেছে নগদ ২ লাখ ৮২ হাজার টাকা। এলোমেলো হয়ে পড়ে আছে লেনদেনের কাগজপত্র। এছাড়াও চুরি হয়ে গেছে সিসি ক্যামেরার ডিভাইসটিও। বিষয়টি উর্ধ্বতন পক্ষ ও পুলিশকে জানালে, তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে স্থানীয় কয়েকজন জানায়, ইসলামী ব্যাংকের এজেন্ট শাখা চুরির বিষয়টি রহস্যময়ী। দুপুরে ঘটনাস্থলে পুলিশ আশার পর এজেন্ট ব্যাংকিং শাখায় চুরির বিষয়টি তারা জানতে পারে। এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত বিষয়টি স্থানীয়রা বলতে পারবে না। তবে ভবনটির পেচনে দ্বিতলায় দাঁড়ানোর কোন সুযোগ নেই। তবে কিভাবে জানালায় লাগানো লোহার গিরিল কেটে চোরের দল ভেতরে প্রবেশ করে লকার ভেঙে টাকা নেয়। কেউ টেরই পেলো না। চুরি হয়ে যাওয়া সবগুলো গ্রাহকের টাকা। বিষয়টি সঠিত তদন্তের দাবী স্থানীয়দের।

এ ব্যাপারে ইসলামী ব্যাংক লি. লক্ষ্মীপুর শাখা ব্যবস্থাপক মো. সানা উল্যাহ জানান, খবর পেয়ে এজেন্ট শাখা পরিদর্শন করা হয়েছে। চুরি হওয়া সবটাকাই গ্রাহকদের আমনত। চুরি হওয়া টাকা উদ্ধার ও প্রকৃত চোরদের আটক করতে আইনের আশ্রয় নেওয়া হবে বলে জানান তিনি।

লক্ষ্মীপুর সদর (মডেল) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আলামত সংগ্রহ করা হয়েছে। এ ব্যাপারে ব্যাংক সংশ্লিষ্টদের পক্ষ থেকে লিখিত অভিযোগ দায়ের করলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email