লক্ষ্মীপুর বাজারে গরু কম’ ক্রেতাও কম’ দাম বেশি!

নিজস্ব প্রতিবেদক :

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে লক্ষ্মীপুরের প্রধান গরু বাজারে ধু ধু খালি জায়গায় বাঁশ ও তাঁবু টানিয়ে নির্মাণ করা হয়েছে কোরবানির পশুর হাট। তবে ঈদের সপ্তাহখানেক আগে এই হাটের অধিকাংশ জায়গা ফাঁকা পড়ে আছে। ব্যাপারিরা গরু নিয়ে আসতে শুরু করেছেন। হাটে কোরবানির পশু খুব বেশি না ওঠায় ক্রেতা সমাগম অনেক কম। দুই-একজন ক্রেতা হাটে এলেও দাম শুনে চলে যাচ্ছেন। সবমিলিয়ে পশুর হাটটি এখনও জমে ওঠেনি।

আজ (১৫ জুলাই) বৃহস্পতিবার লক্ষ্মীপুরের প্রধান গরু বাজার ঘুরে দেখা যায়, পশুর হাটটিতে গরু কম’ ক্রেতাও কম’ তবে ব্যাপারি ছাড়া যাদের কাছে গরু রয়েছে তারা অধিকাংশই কশাই (মাংস বিক্রেতা) হওয়ায় এ বাজারে গরুর দাম অনেক বেশি।

টুমচর থেকে গরু নিয়ে এসেছেন ব্যাপারি মোশারফ হোসেন। তিনি বলেন, হাট এখনও জমেনি। ক্রেতার সংখ্যা খুব কম। এসে দেখে দাম করে চলে যায়। আমরাও দাম বলি। কারণ ঈদের এখনও সপ্তাহখানেক বাকি। হাটের অনেক জায়গাই এখনও খালি।

লক্ষ্মীপুর পৌর শহরের বাসিন্দা ব্যবসায়ী লাভলু বলেন,  বাজার কেমন তা যাচাই করতে এসেছি। এখনও হাটে গরু আসেনি। তাই ব্যাপারিরাও দাম কমাতে চাইছেন না।

ব্যাপারি ইউনুস মিয়া জানান, করোনা পরিস্থিতির কারণেও অনেক ক্রেতারা হাটে আসছেন না। লকডাউন শিথিল হয়েছে এবার পশুর হাটে ক্রেতার সংখ্যা বাড়বে।

Print Friendly, PDF & Email