লক্ষ্মীপুরে যুবলীগের উদ্যোগে মৃত ব্যাক্তির লাশ দাফন ও অক্সিজেন সেবার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক :

করোনাকালীন সময়ে আত্মমানবতার সেবায় নিয়োজিত থাকার লক্ষ্যে লক্ষ্মীপুর জেলা যুবলীগের উদ্যোগে মৃত ব্যাক্তির লাশ দাফন ও অক্সিজেন সেবার উদ্বোধন করা হয়েছে। এই সেবায় নিয়োজিত থাকতে জেলা যুবলীগের একটি ইউনিটও প্রস্তত করা হয়।

আজ (৬ জুলাই) মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে জেলা যুবলীগের প্রধান কার্যালয়ে মৃত ব্যাক্তির লাশ দাফন ও এই অক্সিজেন সেবার উদ্বোধন করা হয়। এর আগেও জেলা যুবলীগের উদ্যোগে করোনা রোগীদের জন্য অ্যাম্বুলেন্স সেবা চালু ছিল।

জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাউদ্দিন টিপুর নেতৃত্বে এ ইউনিটে রয়েছেন সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, যুবলীগ নেতা জাকির হোসেন, তফসির, মিজানুর রহমান প্রমুখ।

লক্ষ্মীপুর জেলা যুবলীগের সভাপতি এ কে এম সালাউদ্দিন টিপু বলেন, করোনায় মারা যাওয়া রোগীর লাশ দাফন করতে কেউ এগিয়ে আসে না। তাই কেন্দ্রীয় যুবলীগের নির্দেশে করোনায় মৃত ব্যাক্তির লাশ দাফনের জন্য একটি ইউনিট প্রস্তুতি করেছি। পাশাাপাশি করোনায় আক্রান্ত রোগীদের জন্য অক্সিজেন সরবরাহের ব্যবস্থা চালু করা হয়েছে।

তিনি আরও জানান, এ সেবায় ৮ টি অক্সিজেন রয়েছে। করোনা আক্রান্ত কোনো ব্যাক্তির অক্সিজেনের প্রয়োজন হলে এই ২ টি নাম্বারে 01716-652472 ও 01827-108085 ফোন দিলে তাদের বাড়িতে পৌছে দেওয়া হবে। এই নাম্বারে করোনা আক্রান্ত মৃত ব্যাক্তিদের লাশ দাফনের জন্য কল দিলেও দাফনের ব্যাবস্থা করা হবে।

Print Friendly, PDF & Email