লক্ষ্মীপুরে আজ মধ্যরাত থেকে নির্বাচনী প্রচারণা বন্ধ

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুর-২ (সদর আংশিক ও রায়পুর) সংসদীয় আসনে উপ-নির্বাচন ও জেলার রামগতি-কমলনগর উপজেলার ৬ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে চলছে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণা।

আচরণবিধি অনুযায়ী, ভোটগ্রহণ শুরু হওয়ার ৩২ ঘণ্টা আগে থেকে কোনও প্রচারণা চালানো যাবে না। সেই হিসেবে আজ শনিবার (১৯ জুন) মধ্যরাত থেকে এমপি ও চেয়ারম্যান প্রার্থীদের নির্বাচনী প্রচারণার সুযোগ শেষ হচ্ছে। আগামী (২১ জুন) সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় ভোটারদের দ্বারে-দ্বারে ঘুরছেন প্রার্থীরা, সংসদীয় আসনে নির্বাচনে আওয়ামীলীগ ও জাতীয়পার্টির ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে রামগতি কমলনগর উপজেলার .৬ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং কর্মকর্তা মোঃ দুলাল তালুকদার জানান, শনিবার মধ্যরাত থেকে নির্বাচনী এলাকায় সব ধরনের প্রচার-প্রচারণা বন্ধ হয়ে যাবে। নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য মাঠে নামছেন।

লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনে ১৩৬ টি কেন্দ্রের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪ হাজার ৬’শ ৬৪ জন ও মহিলা ভোটার ১ লাখ ৯৮ হাজার ২’শ ৯৯ জন। মোট ভোটর ৪ লাখ ২ হাজার ৯’শ ৬৩ জন। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এই আসনে ভোটগ্রহণ হবে। অন্যদিকে, জেলার রামগতি ও কমলনগর উপজেলার ৬ ইউনিয়ন পরিষদের নির্বাচন ব্যালট পেপারের মাধ্যমে অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email