টেস্ট চ্যাম্পিয়নশিপের বিশাল পুরস্কার মূল্য ঘোষণা আইসিসির

ঢাকা : বাকী আর মাত্র তিন দিন। ১৮ জুন থেকেই শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ম্যাচটি। যে ম্যাচকে ঘিরে ইংল্যান্ডকে হারিয়ে প্রস্তুতি সেরে ফেলেছে নিউজিল্যান্ড। জোরকদমে প্রস্তুতি চলছে ভারতীয় দলেরও। তবে এর আগেই সোমবার (১৪ জুন) ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার পুরস্কার মূল্য ঘোষণা করেছে আইসিসি।

Haque Milk Chocolate Digestive Biscuit

ঘোষণা অনুযায়ী, ইংল্যান্ডের রোজবোলে প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য আলোচিত এ ফাইনালে বিজয়ী দল পাবে ১.৬ মিলিয়ন ডলার যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৩ কোটি ৫৬ লাখ ৮৪ হাজার টাকা। এর সঙ্গে পুরস্কার হিসাবে থাকবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের বিশেষ দন্ড।

আর পরাজিত দল তথা রানার্সআপ দল পাবে এর অর্ধেক অর্থাৎ প্রায় ৬ কোটি ৭৮ লাখ টাকা। এখানেই শেষ নয়! টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম র‌্যাঙ্কিংয়ের দলগুলোকেও পুরস্কার মূল্য দেবে আইসিসি। সে হিসেবে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান অধিকারী দল অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও পাকিস্তান পাবে যথাক্রমে সাড়ে ৪ লাখ, সাড়ে ৩ লাখ ও ২ লাখ ডলার করে। বাকি চার দলের প্রত্যেককে ১ লাখ ডলার করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি।

এদিকে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে সোমবার আজিয়াস বোল সংলগ্ন মাঠেই প্রস্তুতি সেরেছে ভারত দল। মাঠে নামার আগে মোহাম্মদ সিরাজ ও ইশান্ত শর্মাকে নিয়ে একটি ছবি টুইট করেন অধিনায়ক বিরাট কোহলি। রোহিত শর্মা, চেতেশ্বর পুজারা ও ঋষভ পন্টকে নিয়ে আরও একটা ছবি গণমাধ্যমে পোস্ট করেন যশপ্রীত বুমরাহ।

ছবি পোস্ট করে ভারত অধিনায়ক লেখেন, ‘প্রত্যেক দিনই এই দাপট দেখিয়ে চলেছেন এই গতিময় বোলাররা।’ আর বুমরাহ লেখেন, ‘দারুণ একটি প্রস্তুতির পরে প্রত্যেকের মেজাজ ফুরফুরে।’

Print Friendly, PDF & Email