পোল্যান্ডকে হারিয়ে দিল স্লোভাকিয়া

ঢাকা : প্রতিপক্ষ দলে যখন থাকেন রবার্ট লেভানডভস্কির মতো স্ট্রাইকার। তখন ডিফেন্সটা হতে হয় বেশ শক্তপোক্ত। সেটা ছিল স্লোভাকিয়ার। পোল্যান্ডের ডিফেন্সেও মিলেছিল ফাঁকফোকর। তাতে আত্মঘাতি গোল পেয়ে শুরুতে এগিয়ে যায় স্লোভিকায়।

Haque Milk Chocolate Digestive Biscuit

পরে অবশ্য ওই গোল শোধ দেয় পোল্যান্ড। কিন্তু ৬২ মিনিটে ১০ জনের দল হয়ে পড়া পোলিশদের বিপক্ষে ফের এগিয়ে যায় স্লোভিকায়। শেষ পর্যন্ত ২-১ গোলে হেরেই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ মিশন শুরু করতে হলো বায়ার্ন মিউনিখ তারকা লেভানডভস্কি।

সোমবার (১৪ জুন) রাতে ইউরোর গ্রুপ পর্বের ম্যাচে শুরু থেকেই আক্রমণ ও পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। যদিও স্লোভাকিয়ার ডিফেন্সের কাছেই থমকে যায় পোল্যান্ডের সব আক্রমণ। প্রথমার্ধে দুর্দান্তভাবে নিজেদের কাজ করেন দলটির ডিফেন্ডাররা।

উল্টো পোল্যান্ডের ডিফেন্স ও গোলরক্ষক শেজনির ভুলে এগিয়ে যায় স্লোভাকিয়া। ১৮ মিনিটের সময় রবার্ট ম্যাক একক নৈপুণ্যে বল নিয়ে ঢুকে পড়েন পোল্যান্ডের ডি বক্সে। এক ডিফেন্ডারকে কাটিয়ে পোল্যান্ডের বক্সের ভেতর একা হয়ে যান তিনি। করেন শট, বল গোলপোস্টে লেগে ফিরেও আসে। কিন্তু গোলরক্ষের পায়ে লেগে ফের বল জড়ায় জালে।

তাতে এগিয়ে যায় স্লোভাকিয়া। প্রথমার্ধের শেষদিকে ভালো জায়গায় বল পেয়েছিলেন লেভান্দোভস্কিও। কিন্তু সামনে স্লোভাকিয়ান ডিফেন্ডারদের জটলা আর বল থেকে তার দূরত্ব। শট তো ঠিকঠাক নিতে পারেননি, শেষ পর্যন্ত তিনি বল রাখতে পারেননি অন টার্গেটেও।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই খেলায় ফিরে আসে পোল্যান্ড। ম্যাচের ৫০ মিনিটের সময় লেনেত্তির গোলে খেলায় সমতা আসে। যদিও সেই স্বস্তি বেশিক্ষণ টেকেনি পোল্যান্ডের। ৬২ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে লাল কার্ড দেখেন ডিফেন্ডার ক্রাজোয়িক। তাতে কপাল পুড়ে পোল্যান্ডের।

গোলের পর দুর্দান্ত খেলতে থাকা লেভানডভস্কিদের দশজনের দল পেয়ে সুযোগটা ভালোভাবেই কাজে লাগায় স্লোভাকিয়া। ৬৯ মিনিটে তাদের এগিয়ে দেন মিলিয়ান স্ক্রাইনার। ম্যাচের বাকি অংশে বেশ কয়েকটি আক্রমণ ও প্রতি আক্রমণ হলেও গোলের দেখা মেলেনি। শেষ পর্যন্ত পুরো ম্যাচে দুর্দান্ত খেলা স্লোভাকিয়া ম্যাচ শেষ করে জয় নিয়েই।

Print Friendly, PDF & Email