পাপুলের পক্ষে রিট করে পদ হারালেন রায়পুরের স্বেচ্ছাসেবকলীগ নেতা!

তাবারক হোসেন আজাদ, রায়পুর (লক্ষ্মীপুর):
লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের-সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী শহীদ ইসলাম পাপুলের পক্ষে হাইকোর্টে রিটকারী স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহাদাত হোসেন লিটনকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
মঙ্গলবার (৮ জুন) রাতে রায়পুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক তানভীর হায়দার চৌধুরী রিংকু বিষয়টি  নিশ্চিত করেছেন। পদ হারানো লিটন উপজেলার কেরোয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক ছিলেন।
দলীয় সূত্র জানায়, লিটন দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছে। এতে উপজেলা কমিটির জরুরি বৈঠকে তাকে দলের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা জানান, সম্প্রতি লক্ষ্মীপুর-২ আসনে পাপুলের এমপি পদ রক্ষার জন্য তার বোন নুরুন্নাহার বেগম ও কেরোয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ নেতা লিটন হাইকোর্টে রিট করেছিলেন। আসনটি শূন্য ঘোষণাকে অবৈধ এবং পাপুলের এমপি পদ বহাল রাখতে রিটটি করা হয়েছিল। শুনানির পর মঙ্গলবার (৭ জুন) আদালত ওই রিটটি খারিজ করে দেন৷ পাপুলের পক্ষ নেওয়ার কারণেই লিটনকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সংসদ নির্বাচনে পাপুলের প্রস্তাবকারীও ছিলেন মোঃ লিটন।
উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক তানভীর হায়দার চৌধুরী রিংকু, যুগ্ম-আহবায়ক সালাউদ্দিন আহমেদ বাবু, মুরাদ হোসেন মিয়াজী ও মো. জামাল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে লিটনকে অব্যাহতি দেওয়া হয়েছে।
এ প্রসঙ্গে শাহাদাত হোসেন লিটন বলেন, অব্যাহতির কাগজ আমি হাতে পাইনি। কী কারণে আমাকে অব্যাহতি দেওয়া হয়েছে, তাও জানানো হয়নি। এমনকি আমাকে শোকজও করা হয়নি। অন্যায়ভাবে আমাকে অব্যাহতি দেয়া হয়।

উল্লেখ্য, লক্ষ্মীপুর-২ আসনে আগামী ২১ জুন সংসদ উপ-নির্বাচন হবে ইভিএমে। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এবং জাতীয় পার্টি থেকে শেখ ফায়িজ উল্যা শিপন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কুয়েতে গ্রেফতার পাপুলের ৭ বছর সাজা হওয়ায় আসনটি শূন্য ঘোষণা করা হয়েছিল।

Print Friendly, PDF & Email