লক্ষ্মীপুরে ১৫০ বছরের পুরোনো মসজিদ ডিজিটাল রুপান্তরে নির্মান শুরু

তাবারক হোসেন আজাদ, লক্ষ্মীপুর:

প্রায় চার কোটি টাকা ব্যয়ে ১৫০ বছরের পুরনো কেন্দ্রীয় জামে মসজিদটি ডিজিটাল রুপান্তরে নির্মানে কাজ শুরু করা হয়েছে। অভিনন্দন জানিয়ে শনিবার রাতে (৫ জুন) লক্ষ্মীপুরের রায়পুরের বামনী ও সদর উপজেলার হামছাদি ইউপির সীমান্তবর্তী কাজিরদিঘির পাড় বাজার ব্যবসায়ী ও গ্রামের সুশীল ব্যাক্তিগন এক মতবিনিময় সভা আয়োজন করেছেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক রোটারিয়ান আলহ্বাজ রফিকুল হায়দার চৌধুরী, উপজেলা ভাইসচেয়ারম্যান এডভোকেট মারুফ বিন জাকারিয়া, জেলা পরিষদের সদস্য সাখাওয়াত হোসেন আরিফ, হামছাদি ইউপি চেয়ারম্যান এমরান হোসেন নান্নু ও ব্যবসায়ী মফিজ কোম্পানিসহ গন্যমান্য ব্যাক্তিগন প্রমুখ।।

রোটারিয়ান রফিকুল হায়দার জানান, কেন্দ্রীয় এ মসজিদকে কেন্দ্র করে গড়ে উঠে মসজিদ কেন্দ্রিক সমাজ। সমাজ ব্যবস্থার একটি অপরিহার্য অংশ।এখানে মসজিদ সংলগ্ন পুকুরঘাট, কবরস্থান, দাতব্য চিকিৎসা কেন্দ্র এবং শিক্ষাপ্রতিষ্ঠানের অস্তিত্ব মসজিদ ভিত্তিক। এ পুরাতন মসজিদের বেশিরভাগই স্থানীয় জনগণের আর্থিক সহায়তায় পরিচালিত হয়। পবিত্র কোরআন ও হাদিসের জ্ঞান অর্জনে পাঠকের জন্য ১টি লাইব্রেরিও সুবিধা হবে। আজ থেকে মসজিদের উন্নয়নের দায়িত্ব আমার।।

উল্লেখ্য-রায়পুর ও সদর উপজেলার সীমান্তবর্তী কাজেরদিঘির পাড় বাজারের কেন্দ্রীয় জামে মসজিদটি চার কোটি টাকা ব্যায়ে ধাপে ধাপে ডিজিটাল রুপান্তরে নির্মিত হবে। এতে মসজিদসহ ওজুখানা, ওয়াসরুম– ঈদ গাসহ পাঠাঘার রয়েছে।

Print Friendly, PDF & Email