লক্ষ্মীপুরে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে এবার লক্ষ্মীপুরে ২ লাখ ৯৮ হাজার ২৯৭ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। ৩ জুন বৃহস্পতিবার দুপুরে সিভিল সার্জনের সম্মেলন কক্ষে অবহিতকরণ সভায় জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

সিভিল সার্জন ডা. আব্দুল গাফ্ফার জানান, আগামী ৫ জুন থেকে শুরু হয়ে ১৯ জুন পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চলবে। এবার লক্ষ্মীপুর সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি, কমলনগর উপজেলা ও লক্ষ্মীপুর পৌরসভায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৩৩ হাজার ৩৪০ জন শিশুকে দেওয়া হবে নীল রঙের ভিটামিন ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৬৪ হাজার ৯৭৫ শিশুকে দেওয়া হবে লাল ক্যাপসুল।

জেলার ১৪৮১ টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পরিচালিত হবে। ক্যাম্পেইন সফল করতে প্রশিক্ষণপ্রাপ্ত ৬৪২ জন স্বাস্থ্যকর্মী এবং ২ হাজার ৯৬৮ জন স্বেচ্ছাসেবক ও ১৮৪ জন সুপার ভাইজার নিয়োজিত থাকবে বলেও জানান তিনি।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা তথ্য অফিসার বিশ^নাথ মজুমদার, লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি হোসাইন আহম্মদ হেলাল, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: নাহিদ রায়হান, পরিসংখ্যান বিদ এ এইচ এম ফারুক প্রমুখ। অনুষ্ঠানে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন।

Print Friendly, PDF & Email