ইসরায়েলের সন্ত্রাসী কর্মকাণ্ডে ক্ষুব্ধ সাংবাদিকদের সংগঠন ‘সিএমএফ’

সম্প্রতি ফিলিস্তিনের গাজায় ইসরায়েল যেভাবে মানুষ হত্যা শুরু করেছে তা আধুনিক বিশ্বে নজিরবিহীন ঘটনা। গাজায় নির্বিচারে মুসলিমদের হত্যার পাশাপাশি ভূমিদস্যু ইসরায়েলের সন্ত্রাসী কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। গত ১৫ মে শনিবার ফিলিস্তিনের গাজায়  বিমান হামলায় জনপ্রিয় আন্তর্জাতিক গণমাধ্যম আলজাজিরা ও এপি’র অফিস ভবন গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েল।

এ নিয়ে তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রকাশ করেছে সাংবাদিকদের সংগঠন ‘ক্যাম্পেইন ফর মিডিয়া ফ্রিডম’ (সিএমএফ)। আজ রবিবার সংগঠনটির সভাপতি এমদাদুল হক এবং সেক্রেটারী তানভীর আঞ্জুম আরিফ স্বাক্ষরিক ওই প্রতিবাদ বার্তায় বলা হয়, ইসরায়েলী বাহিনী ফিলিস্তিনিদের উপর যে বর্বর হত্যাকাণ্ড চালাচ্ছে, তা গণমাধ্যম ও গণমাধ্যমকর্মীরা স্বাধীনভাবে সংগ্রহ এবং প্রচার করতে পারছে না। যার প্রমাণ গত শনিবার গাজায় জালা টাওয়ারে আলজাজিরা ও এপি’র অফিস ভবন বিধ্বস্ত করার ঘটনাটি। গণমাধ্যমের উপর ইসরায়েলের এমন নগ্ন হামলা গোটা বিশ্বের জন্য অশনি সংকেত।

ইসরায়েলের এমন সন্ত্রাসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সাংবাদিক নেতারা ওই বিবৃতিতে আরও উল্লেখ করেন, অবিলম্বে ইসরায়েলের লাগাম টেনে ধরে এই সন্ত্রাসীদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। এক্ষেত্রে জাতিসংঘ সহ বিশ্ব নেতাদের হস্তক্ষেপ কামনা করা হচ্ছে।

শীর্ষ সংবাদ/রাকিব হোসেন আপ্র

Print Friendly, PDF & Email