লক্ষ্মীপুরে খাদ্যসামগ্রী নিয়ে হঠাৎ প্রতিবন্ধীর বাড়িতে হাজির ওসি জসিম উদ্দিন

নিজস্ব প্রতিবেদক:

করোনা মহামারিতে কর্মহীণ- অসহায় হয়ে পড়েছে সাধারণ মানুষ। রমজান ও ঈদ কেন্দ্র করে অসহায়দের পরিবারে চলছে চরম দুর্দিন।তারই একজন শারীরিক প্রতিবন্দ্বি সবুজ(২১)।করোনা ও রমজানে সবুজ পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছিলো। পাচ্ছিলো না কোন সহায়তা। শুনেই মন কেঁদে উঠলো, শত ব্যস্ততার মাঝে হঠাৎ করেই বস্তা ভর্তি খাদ্যসামগ্রী নিয়ে নিজেই সবুজের বাড়িতে হাজির হলেন লক্ষ্মীপুর সদর (মডেল)থানা ইনচার্জ ওসি জসিম উদ্দিন।

আজ রোববার বিকেলে ব্যক্তিগত সামর্থ অনুযায়ী চাল, ডাল, চিনি, সেমাইসহ রমযান ও ঈদের খাদ্যসামগ্রী সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নে প্রতিবন্ধী সবুজের বাড়িতে পৌছে দিলেন। এসময় প্রতিবন্ধী সবুজের সার্বিক অবস্থার খোজ খবর নিলেন তিনি। এদিকে ওসি জসিম উদিনের এমন মনবতার কাজে প্রশংসায় ভাসছেন পুলিশ প্রশাসন।

প্রতিবন্ধী সবুজ বাঙ্গাখাঁ ইউনিয়নের রাজিবপুর গ্রামের আলী মিয়া বাড়ির অসহায় আবদুল মান্নান এর ছেলে। শারীরিক প্রতিবন্ধী ও কর্মহীন হওয়ায় পরিবার নিয়ে চরম দুর্দশায় চলছিলো জীবন। হঠাৎ করে সদর থানা পুলিশের এক মানবতা দেখে অবাক সেও।

জানতে চাইলে লক্ষ্মীপুর সদর থানার অফিসার ইনচার্জ (ওসি)  জসিম উদ্দিন বলেন, মহামারির এ কঠিন মুহুর্তে চারদিকে মানুষ অসহায় হয়ে পড়ছে। এসব অসহায়ের কাছে সহায়তা পৌছে দিচ্ছেন বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে তিনি নির্দেশনাও দিয়েছেন সামর্থ অনুযায়ী অসহায়-দুঃস্থদের পাশে দাঁড়াতে। তারই ধারাবাহিকতায় ‘মানবতার বিমূর্ত প্রতীক’ লক্ষ্মীপুরের জেলা পুলিশ সুপার ড. এএইচ এম কামরুজ্জামান পিপিএম (সেবা) এর নির্দেশক্রমে সামর্থ অনুযায়ী এ অসহায় প্রতিবন্ধী এ ভাইটির পাশে দাঁড়ানোর চেষ্টা করা হয়েছে। সামনে রমজান ঈদ। ঈদের এ আনন্দ থেকে অসহায়-দুঃস্থ্যরা যেন বঞ্চিত না হয়, সে জন্য সামর্থ অনুযায়ী সহায়তা নিয়ে অসহায়দের পাশে দাঁড়াতে বিত্তবানদের প্রতি অনুরোধ জানান তিনি।

Print Friendly, PDF & Email