শাহজালালে সোয়া তিন কেজি স্বর্ণের বার জব্দ, আটক ২

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব থেকে আসা এক যাত্রীর কাছ থেকে প্রায় সোয়া তিন কেজি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। এ ঘটনায় মমেনুর রহমান ও নজরুল ইসলাম ফরাজিকে আটক করা হয়েছে।

জব্দকৃত স্বর্ণের দাম আনুমানিক সোয়া দুই কোটি টাকা। এ ঘটনায় তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়েছে।

বিমানবন্দরের একটি সূত্র জানায়, শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ফ্লাইট নম্বর এসভি ৮০২ এ সৌদি আরব থেকে আসেন মমেনুর রহমান। তাকে গ্রিন চ্যানেল অতিক্রমে সহায়তা করেন বিমানকর্মী নজরুল ফরাজি। তারা গ্রিন চ্যানেল অতিক্রমের সময় কোনো স্বর্ণ বা স্বর্ণালংকার আছে কিনা জানতে চাইলে অস্বীকার করেন। পরে যাত্রী মমেনুররের ব্যাগেজ স্ক্যানিং করলে একটি চার্জার লাইটের মটরের ভেতর সোনার বারের অস্তিত্ব পাওয়া যায়। ব্যাগেজ কাউন্টারে এনে ওই চার্জার লাইটের ব্যাটারির ভেতর থেকে প্রায় সোয়া তিনকেজি কেজি সোনার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য দুই কোটি ২১ লাখ টাকা।

বিমানবন্দরের ওই সূত্রটি জানায়, পাসপোর্ট অনুসারে যাত্রীর নাম মমেনুর রহমান এবং বিমানকর্মীর নাম নজরুল ফরাজি। উভয়ের বাড়ি নরসিংদি জেলায়।

বিমানবন্দর থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) আবু তাহের বলেন, এ ঘটনায় কাস্টমস হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. বদর উদ্দিন শুক্রবার রাতে একটি মামলা করেছেন (নম্বর ১৫)।

Print Friendly, PDF & Email