লক্ষ্মীপুরে করোনা কালে সুলভ মূল্যে দুধ-ডিম ও মাংস পাবে সাধারণ মানুষ

নিজস্ব প্রতিবেদক :
করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতের লক্ষ্যে সুলভ মূল্যে ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (১৩এপ্রিল) সকাল ১০টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোসাইন আকন্দ।

তিনটি পিকআপ ভ্যানে করে পৃথক ভাবে জেলা শহরের দক্ষিণ তেমুহনী, উত্তর তেমুহনী ও বাজার এলাকায় করোনা কালীন সময়ে ৪৫ দিনব্যাপী সুলভ মূল্যে এ দুধ ও ডিম ও মাংস বিক্রি কার্যক্রম পরিচালনা করা হয়েছে। এতে একজন ব্যক্তি ১ডজন ডিম (৮০ টাকা) ও ২ লিটার দুধ (প্রতি লিটার ৬৫ টাকা) ক্রয় করতে পারবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সফিউজ্জামান ভূঁইয়া, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আইয়ুব মিঞা রানা, ডাঃ মোঃ যোবায়ের হোসেন, ডাঃ মাইনউদ্দিন তুহিন, জেলা কমিউনিটিং পুলিশিং সেল এর সাধারণ সম্পাদক জাকির হোসেন ভূঁইয়া আজাদ, খামারী জহির উদ্দি, মিরণ ভূইয়া প্রমূখ।

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের প্রাণী সম্পদ অধিদপ্তরের প্রাণী সম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর অর্থায়নে জেলা প্রশাসন ও জেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের উদ্যোগে এ কার্যক্রমের আয়োজন করা হয়। এ কার্যক্রম বাস্তবায়নে সার্বিক সহযোগীতা করেন বাংলাদেশ পোল্ট্রি ফার্মাস এ্যাসোসিয়েশন।

Print Friendly, PDF & Email