biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাTuesday , 15 November 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • ২য় বারের মতো বিজ্ঞানমেলার আয়োজন করতে যাচ্ছে নোবিপ্রবি সায়েন্স ক্লাব

    Link Copied!

    নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) সায়েন্স ক্লাব কর্তৃক ৬টি ইভেন্ট নিয়ে আয়োজিত হতে যাচ্ছে ২য় বারের মতো বিজ্ঞান মেলা-২০২২।

    শিক্ষার্থীদেরকে বিজ্ঞানচর্চায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে ৩০ নভেম্বর ২০২২(বুধবার) এ বিজ্ঞান মেলার আয়োজন করতে যাচ্ছে নোবিপ্রবি সায়েন্স ক্লাব।

    এ মেলায় দেশের প্রায় সকল সরকারি ও বেসরকারি এবং উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীদের অংশগ্রহণ করতে যাচ্ছে। এতে ইভেন্ট হিসেবে থাকছে সায়েন্টিফিক পোস্টার প্রেজেন্টেশন, তিন মিনিটের রিসার্চ আইডিয়া প্রেজেন্টেশন, প্রোগ্রামিং কন্টেস্ট, সায়েন্টিফিক ফটোগ্রাফি কন্টেস্ট, সায়েন্টিফিক ডিবেট কম্পিটিশন এবং কলেজ শিক্ষার্থীদের জন্য সায়েন্টিফিক কুইজ কম্পিটিশন।

    আরও পড়ুন-    হজযাত্রীদের ইমিগ্রেশন হবে বাংলাদেশেই

    এছাড়াও বিজ্ঞান মেলা সহ ক্লাবের কর্মকাণ্ড আরও বৃহৎ পরিসরে পরিচালনা করতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে নিয়োগ দেওয়া হচ্ছে ক্যাম্পাস অ্যাম্বাসেডর। এতে প্রত্যেক ক্যাম্পাস অ্যাম্বাসেডরের জন্য রয়েছে সার্টিফিকেট, প্রশংসামূলক পোস্ট, এবং একজন সেরা অ্যাম্বাসেডরের জন্য থাকবে বিশেষ পুরষ্কার।

    মিডিয়া পার্টনার হিসেবে আছে নোবিপ্রবি সাংবাদিক সমিতি এবং নোবিপ্রবি প্রেসক্লাব।

    এছাড়াও অর্গানাইজিং পার্টনার হিসেবে আছে নোবিপ্রবির ডিবেটিং সোসাইটি, আইটি ক্লাব, আইসিই প্রোগ্রামিং ক্লাব, ফটোগ্রাফি ক্লাব, চলো পাল্টাই ফাউন্ডেশন এবং ইইই সহ মোট ৬টি সংগঠন।

    আরও পড়ুন-    চৌহালীতে মুক্তিযুদ্ধ কর্ণারে বই বিতরণ

    নোবিপ্রবি সায়েন্স ক্লাবের সভাপতি এস কে ফয়সাল বলেন, “একটি জাতির ভবিষ্যৎ উত্তরোত্তর উন্নতি ও অগ্রগতি অনেকাংশেই নির্ভর করে এর ভবিষ্যৎ প্রজন্ম, কিশোর, এবং তরুণদের ওপর। একটি জাতি দূরদর্শী হয়ে উঠার পেছনে মূল চালিকাশক্তি এর তরুণ প্রজন্ম। কারণ, তাদের অনুসন্ধিৎসু মন সর্বদা খুঁজে বেড়ায় বিভিন্ন প্রশ্নের যৌক্তিক উত্তর, অদম্য কর্মস্পৃহা তাড়িয়ে বেড়ায় তাদের। তাই, তরুণ প্রজন্মকে ভবিষ্যতের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে দক্ষ ও সুশিক্ষিত করে গড়ে তোলার জন্য বিজ্ঞান শিক্ষা ও চর্চার কোনো বিকল্প নেই। এই উদ্দেশ্যকে সামনে রেখে আমাদের সায়েম্স ফেস্ট এর আয়োজন।“

    উল্লেখ,বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানচর্চার উদ্দেশ্যে প্রতিষ্ঠিত হয়েছিল নোবিপ্রবি সায়েন্স ক্লাব। উত্থানকাল থেকেই এই ক্লাব বিজ্ঞান বিষয়ক বিভিন্ন সৃষ্টিশীল ও গঠনমূলক কর্মকাণ্ডের জড়িত ছিল। প্রতিষ্ঠার পর থেকে এ সংগঠনটি বছরব্যাপী বিজ্ঞানভিত্তিক নানাবিধ কর্মসূচি পালনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের বিজ্ঞানচর্চায় উৎসাহ ও অনুপ্রেরণা যুগিয়ে আসছে।

    এসব কর্মসূচির মধ্যে রয়েছে সায়েন্স ফেস্টিভ্যাল, সায়েন্টিফিক ওয়ার্কশপ, কুইজ কম্পিটিশন, গবেষণায় হাতেখড়ি এবং পিএইচডি টক। ইতোমধ্যে নোবিপ্রবি সায়েন্স ক্লাব কর্তৃক সফলভাবে অনুষ্ঠিত হয়েছে ‘১ম সায়েন্স ফেস্ট (২০২০)’।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…