biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাWednesday , 2 November 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • টি-২০ বিশ্বকাপঃ সেমির আশা বাঁচিয়ে রাখতে বাংলাদেশের দরকার ১৮৫

    Link Copied!

    চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাডিলেড ওভালে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। যেখানে প্রথমে ব্যাট করা ভারত লোকেশ রাহুল ও বিরাট কোহলির হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৮৪ রান করেছে।

    আজ বুধবার (২ নভেম্বর) ভারতের বিপক্ষে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। বাংলাদেশ সময় দুপুর ২টা ম্যাচটি শুরু হয়।

    প্রথমে ব্যাট করতে নামা ভারতের ইনিংসে তৃতীয় ওভারে তাসকিন আহমেদের বলে রোহিত শর্মা ক্যাচ তুলে দেন। কিন্তু থার্ডম্যান অঞ্চলে থাকা হাসান মাহমুদ সহজ ক্যাচটি ফেলে দেন। তবে পরের ওভারেই নিজের প্রথম বলেই এই ডানহাতি পেসার রোহিতকে (২) ফেরান। তার বলে খোঁচা দিলে শটে থাকা ইয়াসির আলী ক্যাচ লুফে নেন।

    আরও পড়ুন-  কলাপাড়ায় জাতীয় যুব দিবস পালিত

    ইনিংসে প্রথম থেকে ঝড় তোলেন ওপেনার লোকেশ রাহুল। অবশেষে তাকে ফেরান সাকিব আল হাসান। দলীয় দশম ওভারে তার বলে শর্ট ফাইন লেগে থাকা মোস্তাফিজুর রহমান ক্যাচ নেন। ডানহাতি এই ব্যাটার ৩২ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৫০ রান করেন।

    ভারতের তৃতীয় উইকেট তুলে নেন সাকিব আল হাসান। ১৪তম ওভারে ভয়ঙ্কর সূর্যকুমার যাদবকে বোল্ড করেন বাংলাদেশ অধিনায়ক। এই উইকেট নিয়ে নিউজিল্যান্ডের টিম সাউদির সঙ্গে যৌথভাবে ফের টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেট শিকারি হলেন সাকিব। এই ফরম্যাটে বর্তমানে তার উইকেট সংখ্যা ১২৭টি। এরপর আরেক ভয়ঙ্কর ব্যাটার হার্দিক পান্ডিয়াকে ব্যক্তিগত ৫ রানে ইয়াসিরের ক্যাচ বানান হাসান মাহমুদ।

    দীনেশ কার্তিককে রান আউট করে ফেরায় বাংলাদেশ। পরে নিজের তৃতীয় উইকেট হিসেবে অক্ষর প্যাটেলকে মাঠ ছাড়া করান হাসান মাহমুদ।

    তবে দুর্দান্ত ফর্মে থাকা বিরাট কোহলিকে আউট করতে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত এই ব্যাটার ৪৪ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন। ৮টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। এদিন শ্রীলংকান গ্রেট মাহেলা জয়াবর্ধনেকে পেছনে ফেলে টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক হলেন কোহলি। ২৫ ম্যাচে তার রান ১০৬৫। সাবেক লংকান অধিনায়ক জয়াবর্ধনে ৩১ ম্যাচে ১০১৬ রান করেছিলেন। এছাড়া চলমান বিশ্বকাপেও সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে শীর্ষে উঠলেন কোহলি। অন্য ব্যাটার রবীচন্দ্রন অশ্বিন ১৩ রানে অপরাজিত থাকেন।

    আরও পড়ুন-  পান্ডিয়াকে টিকতে দিলেন না হাসান

    বাংলাদেশ বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান হাসান মাহমুদ। ২টি উইকেট পান সাকিব।

    আসরটির সেমিফাইনালে উঠতে দুদলের জন্যই ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। এ ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন হয়েছে। সৌম্য সরকারের পরিবর্তে একাদশে এসেছেন পেসার শরিফুল ইসলাম। ভারত একাদশেও একটি পরিবর্তন এসছে। দীপক হুডার পরিবর্তে অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে নিয়েছে তারা।

    বাংলাদেশ একাদশঃ নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

    ভারত একাদশঃ লোকেশ রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…