biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাWednesday , 26 October 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • বিএনপির আন্দোলনে জনসম্পৃক্ততা নেইঃ শিক্ষামন্ত্রী

    Link Copied!

    বিএনপির ১০ ডিসেম্বরে কর্মসূচিকে ঘিরে সরকার পতনের হুমকি প্রসঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যে আন্দোলনের সঙ্গে জনগণের সম্পৃক্ততা নেই, সেই আন্দোলন কখনো গণআন্দোলনে রূপ নিতে পারে না। সেই আন্দোলনে সরকার হটানো যায় না।

    বুধবার (২৬ অক্টোবর) বেলা ১১টায় যশোর সরকারি মাইকেল মধুসূদন (এম.এম.) কলেজ পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

    শিক্ষামন্ত্রী বলেন, যারা গণতন্ত্র হত্যা করেছে, তারাই আজ গণতন্ত্রের জন্য মায়াকান্না করছে। তারা দেশকে অস্থিতিশীল করার হুমকি দিচ্ছে। দেশের মানুষ শান্তি চায়, স্থিতিশীলতা চায়। আর তারা জনগণের চাওয়ার ঠিক উল্টো করতে চায়। বিএনপি অগ্নিসংযোগকারী, মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংসকারী। তাদের কাছ থেকে ভালো কিছু আশা করা যায় না। তারা এখন হুমকি দিচ্ছে।

    দীপু মনি বলেন, আগামী ৬ নভেম্বর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। বিএনপির প্রতি আহ্বান থাকবে শিক্ষার্থীদের বিষয়টি বিবেচনায় নিয়েই যেন কর্মসূচি ঘোষণা করে।

    আরও পড়ুন-    মানিকগঞ্জে বিস্ফোরণে দগ্ধ স্বামীর মৃত্যু, আশঙ্কাজনক স্ত্রী-সন্তান

    শিক্ষার মান উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, সরকার ক্ষমতায় এসে শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন করেছে। বিশ্বে যে গতিতে শিক্ষার মান পরিবর্তিত হচ্ছে; সেখানে আমাদের দেশে ছোটখাটো পরিবর্তন যথেষ্ট নয়। এখন শিক্ষার মান উন্নয়ন করা হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানে প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির চেষ্টা চলছে। শুধু শিক্ষার্থীদের মানোন্নয়নের জন্য নয়; শিক্ষকদের জীবনমান উন্নয়নের জন্যও আমরা ভূমিকা রাখছি।

    বেসরকারি অর্নাস-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির বিষয়ে তিনি মন্ত্রী বলেন, এখনো অনেক শিক্ষক রয়েছেন তাদের এমপিওভুক্তি হয়নি। সেটি নিয়ে মন্ত্রণালয় কাজ করছে। কেননা তাদের নিয়োগ প্রক্রিয়া নিয়েও নানা বিষয় রয়েছে। যাচাই-বাছাই করে দ্রুত তাদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

    এসময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান, যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান হাবীব, সরকারি মাইকেল মধুসূদন কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

    শিক্ষা মন্ত্রী এদিন যশোরের শার্শায় বাগাআচড়ায় ড. মশিউর রহমান মহিলা কলেজ ও বাঘারপাড়ার সরকারি শহিদ সিরাজুদ্দীন হোসেন কলেজে সমাবেশে যোগ দেবেন।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…