ঢাকাMonday , 17 October 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন

আমি ফিল্ম পলিটিক্সের শিকারঃ মুনমুন

Link Copied!

বিরতি কাটিয়ে আবারও বড়পর্দায় ফিরলেন এক সময়ের আলোচিত চিত্রনায়িকা মুনমুন। তবে নায়িকা হয়ে নয়, সম্প্রতি মুক্তি পাওয়া ‘রাগী’ ছবিতে তাকে দেখা গেছে মেইন নারী ভিলেনের ভূমিকায়। মাঝখানে দীর্ঘ বিরতির পর খলচরিত্রে অভিনয় করে বড়পর্দায় ফেরা মুনমুন চলচ্চিত্র থেকে দূরে থাকা নিয়ে সম্প্রতি মুখ ‍খুলেছেন। তাকে ফিল্ম পলিটিক্সের শিকার হয়ে চলচ্চিত্র থেকে সরে যেতে হয় বলে জানিয়েছেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মুনমুন বলেন, ‘আমি ফিল্ম পলিটিক্সের শিকার। একসময় সুন্দর একটা ক্যারিয়ার ছিলো আমার, নাম ভূমিকায় ছবি হতো। আমার অ্যাকশন ছবিগুলো খুব হিট হতো সেসময়। পরে ফিল্ম পলিটিক্সের শিকার হয়ে চলচ্চিত্র ছেড়ে চলে যেতে বাধ্য হই’।

ফিল্ম পলিটিক্স নিয়ে তিনি বলেন, ‘আসলে ফিল্ম পলিটিক্স সবখানেই আছে। আমাদের এখানের মতো হলিউড, বলিউড ও টালিউড- সবখানেই। আসলে আধিপত্য ও রাজত্ব টিকিয়ে রাখতে অনেক শিল্পীর সাথে শিল্পীরা, অনেক ডিরেক্টরের সাথে ডিরেক্টররা আবার প্রডিউসারও পলিটিক্সে জড়িয়ে পড়েন। আর আমার কাজ থেকে সরে যাওয়ার মূল কারণই এই ফিল্ম পলিটিক্স’।

আরও পড়ুন- জেলা পরিষদ নির্বাচন কাল, মনিটরিং হবে সিসি ক্যামেরায়

মুনমুন বলেন, ‘তখন আমার ছবি ফ্লপ ছিলো না, প্রতিটি ছবিই ভালো গেছে। কিন্তু তারপরও যখন দেখলাম কোনো কারণ ছাড়াই একটার পর একটা ছবি হারাচ্ছি, নতুন ছবির জন্য কেউ ডাকছে না- তখন বুঝলাম ফিল্ম পলিটিক্সে পড়ে গেছি। ওই সময় আমার কাছের ব্যানারগুলোও আমাকে বাদ দিয়ে অন্য নায়িকাদের নেওয়া শুরু করে। অনেকেই বলেছে, তাদের ছবিতে আমাকে নিতে চেয়েছিল- কিন্তু অমুকের জন্য আপনাকে নিতে পারিনি। অমুক ব্যক্তি আপনাকে বাদ দিয়ে অন্য নায়িকাকে সাজেস্ট করেছে। তো এইভাবে ফিল্ম পলিটিক্সে পড়ে যাই, আর তখন আমি প্রতিবাদ জানাতেও পারিনি, কারণ সময়টা ভালো ছিলো না। তাই সরে যেতে বাধ্য হই।’

‘রাগী’ ছবিতে যুক্ত হওয়া নিয়ে এই চিত্রনায়িকা বলেন, ‘পলিটিক্সে পড়ে ফিল্ম থেকে সরে যাওয়ার পরও আমার নামে মিথ্যাচার-অপপ্রচার হয়েছে। তো আমি আশায় ছিলাম এমন একটা চরিত্রের জন্য, যেটার মধ্য দিয়ে দেখিয়ে দিতে চেয়েছি- আমি মুনমুন একজন ভালো আর্টিস্ট ছিলাম। বড় আয়োজনে রাগী ছবিটি নির্মাণ করা হয়েছে।’

উল্লেখ্য, ১৯৯৭ সালে ক্যাপ্টেন এহতেশামের পরিচালনায় ‘মৌমাছি’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন মুনমুন। তার ৮০টির মতো চলচ্চিত্র মুক্তি পেয়েছে। ‘মৌমাছি’ মুনমুন অভিনীত প্রথম ছবি হলেও জীবন রহমান পরিচালিত ‘আজকের সন্ত্রাসী’ ছবিটি বড়পর্দায় প্রথম মুক্তি পায়।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon বিজ্ঞাপন

Share this...

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০