biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাFriday , 14 October 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • সবজির দাম হাতের লাগালে থাকলেও ঝাঁজ বেড়েছে পেঁয়াজের

    Link Copied!

    কুড়িগ্রামের উলিপুরে উপজেলার সবচেয়ে বড় পৌর কাঁচাবাজারে সবজির দাম হাতের লাগালে থাকলেও পেঁয়াজের বাজার চড়া। এ ছাড়াও চড়া দামে বিক্রি হচ্ছে ফুলকপি ও সিম।

    সরেজমিন শুক্রবার উপজেলার সবচেয়ে বড় পৌর কাঁচাবাজার এবং বিভিন্ন এলাকার গ্রামীণ বাজার গুলোতে গিয়ে দেখা যায়, সবজির দাম হাতের লাগালে থাকলেও পেঁয়াজ, ফুলকপি ও সিম বিক্রি হচ্ছে চড়া দামে। তাতে ক্রেতাদের বাজারে গিয়ে হিমসিম খেতে হচ্ছে। গত সপ্তাহে পেঁয়াজ বিক্রি হয়েছে স্বাভাবিক দামে। চলতি সপ্তাহে পেঁয়াজ বিক্রি হচ্ছে চড়া দামে। এ ছাড়াও ফুলকপি ও সিম চড়া দামে বিক্রি হচ্ছে। তবে অন্যান্য সবজি হাতের লাগালে আছে।

    বর্তমান সবজি বাজারে বিক্রি করা হচ্ছে প্রতি কেজি পাইকারীতে পেঁয়াজ ৪০ থেকে ৪৫ টাকা, খুচরা বিক্রি ৫০ থেকে ৫৫ টাকা। রশুন পাইকারি ৫০ থেকে ৫৫ টাকা, খুচরা ৬০ থেকে ৬৫ টাকা। মুলা পাইকারি ৩০ থেকে ৩৫ টাকা, খুচরা বিক্রি ৪০ থেকে ৪৫ টাকা। শশা পাইকারি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা, খুচরা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। বেগুন পাইকারি ৩০ থেকে ৩৫ টাকা খুচরা ৪০ থেকে ৪৫ টাকা। করল্লা পাইকারি ৩০ থেকে ৩৫ টাকা খুচরা ৪০ থেকে ৪৫ টাকা। পেঁপে পাইকারি ১৬ থেকে ২০ টাকা খুচরা বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকা। মরিচ পাইকারি ৩২ থেকে ৩৬ টাকা, খুচরা বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকা। বরবটি পাইকারি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা খুচরা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা। লাউ প্রতি পিচ পাইকারি ১০ থেকে ১৫ টাকা, খুচরা বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা। পোটল পাইকারি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা, খুচরা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা। পাতাকপি পাইকারি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা, খুচরা বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকা। ধনেপাতা পাইকারি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা, খুচরা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা। ফুলকপি পাইকারি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকা, খুচরা বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকা।সিম পাইকারি বিক্রি হচ্ছে ১১০ থেকে ১২০ টাকা, খুচরা বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকা। আলু পাইকারি বিক্রি হচ্ছে ২১ থেকে ২৫ টাকা, খুচরা বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা। শুকনা মরিচ পাইকারি বিক্রি হচ্ছে ৪৪০ থেকে ৪৫০ টাকা খুচরা বিক্রি হচ্ছে ৪৯০ থেকে ৫০০ টাকা। আদা পাইকারি বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকা, খুচরা বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকা।

    আরও পড়ুন- বিএনপি নেতারা গলার জোরে কথা বলছেনঃ ওবায়দুল কাদের

    উপজেলার পৌর কাঁচাবাজার আড়ৎ মালিক লাল মিয়া পেঁয়াজের বাজার চড়া থাকার বিষয় বলেন, বর্তমান ভারতের যে এল.সি (হলেন্ড) পেঁয়াজের দাম হঠাৎ বেড়ে যাওয়ায় দেশি পেঁয়াজের উপর চাপ পড়েছে। সে কারণেই দেশি পেঁয়াজের দাম বেড়েছে বলে তিনি মনে করেন।

    তিনি আরও বলেন, গত সপ্তাহেও পেঁয়াজের দাম কম ছিলো। বর্তমান আমরা বিভিন্ন মোকাম থেকে বেশি দামে পেঁয়াজ কিনে এনে বেশি দামে বিক্রয় করতে হচ্ছে।

    পৌর বাজারের আড়ৎ ব্যবসায়ী রঞ্জু, মেহেদী, এমতাজুল সহ আরও অনেকে ফুলকপি ও সিম এর বাজার ঊর্ধ্বগতি সম্পর্কে বলেন, ফুলকপি ও সিম নতুন সবজি হওয়ায় বেশি দামে ক্রয় করে নিয়ে এসে বেশি দামে বিক্রয় করতে হচ্ছে। তবে কিছু দিনের মধ্যে সকল সবজির বাজার স্বাভাবিক হবে বলে তারা মনে করে।”

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…