biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাThursday , 13 October 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • ম্যাজিস্ট্রেট ও ফরিদপুরে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, নারীসহ গ্রেফতার ৭

    Link Copied!

    ফরিদপুরের আলফাডাঙ্গায় ভুয়া ম্যাজিস্ট্রেট ও সাংবাদিক পরিচয়দানকারী সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া ওই সাতজনের মধ্যে সাংবাদিক পরিচয় দেওয়া দুই নারীও রয়েছেন।

    গতকাল বুধবার (১৩ অক্টোবর) রাতে পৌরসভার বাকাইল এতিমখানা মাদরাসা এলাকা থেকে আলফাডাঙ্গা থানা পুলিশ তাদের আটক করে।

    এ সময় তাদের বহনকারী একটি নোয়া গাড়ি (ঢাকা মেট্রো-ঢ-১৬-৩৪৫৭), ক্যামেরা, পাঁচটি মোবাইল ফোন, চার্জার, দৈনিক প্রথম বেলা, দৈনিক বিজয় বাংলা, দৈনিক নাগরিক ভাবনাসহ বিভিন্ন দৈনিক পত্রিকার একাধিক ভূয়া পরিচয়পত্র (আইডি কার্ড) জব্দ করা হয়।

    ম্যাজিস্ট্রেট পরিচয়দানকারী গ্রেপ্তার হওয়া ব্যক্তি হলেন, নোয়াখালীর সুধারাম উপজেলার সোনাপুর গ্রামের রাকিবুল হায়দার (৩০)। এছাড়া সাংবাদিক পরিচয়দানকারীরা হলেন, জামালপুর সদর উপজেলার খরখড়িয়া গ্রামের রেজাউল করিম খান (২৫), গাজীপুরের বাসন থানার মোঘরখাল গ্রামের আরাফাত হোসেন (২৩), একই থানার মধ্য চান্দড়া গ্রামের শামীম হোসেন (৪০), শেরপুরের নালিতাবাড়ি উপজেলার কৃষ্ণপুর গ্রামের জীবনী (১৮) ও জামালপুর সদর উপজেলার জুয়াইলপাড়া (সুলটিয়া বাজার) গ্রামের সোমা (১৮)।

    এ প্রতারক চক্রটি একটি মাইক্রোবাসে করে এসেছিলেন। গ্রেপ্তার হওয়া ওই মাইক্রোবাসের চালক হলেন, গাজীপুরের বাসন থানার দিঘীরচালা গ্রামের আতাউর রহমান (৪৫)।

    এ ঘটনায় উপজেলার বুরাইচ ইউনিয়নের ইউসুফেরবাগ গোরস্তান মাদরাসা ও এতিমখানার মুহতামিম মাওলানা মোঃ শরফুদ্দিন মোল্লা (৪৯) বাদী হয়ে সরকারি কর্মকর্তা পরিচয় দিয়ে চাঁদাবাজীর অভিযোগে একটি মামলা দায়ের করেছেন।

    আরও পড়ুন- বিদ্যুতের দাম বাড়ছে না

    মামলার বাদী উপজেলার ইউসুফেরবাগ গোরস্তান মাদরাসা ও এতিমখানার মুহতামিম মোঃ শরফুদ্দিন মোল্লা (৪৯) জানান, তিনি তখন বাড়িতে ছিলেন। বুধবার বিকেলের দিকে মাদরাসার শিক্ষক হাসমত তাকে মুঠোফোনে জানায় যে, মাদরাসায় অডিট করার জন্য ম্যাজিস্ট্রেট ও সাংবাদিক এসেছে। এ সংবাদ শুনে তিনি দ্রুত মাদরাসায় আসেন। তিনি আসার পর আগত ব্যক্তিরা ম্যাজিস্ট্রেট ও সাংবাদিক পরিচয় দিয়ে বলেন, সমাজসেবা মন্ত্রণালয়ের অনুমতি স্বাপেক্ষে তারা মাদরাসায় অডিট করতে এসেছেন। মাদরাসা ও এতিমখানায় অনেক দুর্নীতি হচ্ছে।

    মুহতামিম মোঃ শরফুদ্দিন মোল্লা আরও বলেন, এক পর্যায় তারা অডিট করার খরচের টিএ ও ডিএ বিল বাবদ তার কাছ থেকে ৩ হাজার টাকা দাবি করেন এবং অডিট খরচ বাবদ আরও ৪০ হাজার টাকা দাবি করেন। বাকি টাকা বিকাশের মাধ্যমে পাঠানোর জন্য বলেন। এরপর তারা সন্ধ্যার দিকে পৌর এলাকায় বাকাইল মাদরাসায় ঢুকে একই কায়দায় মাদরাসার মুহতামিমের কাছ থেকে টাকা হাতানোর চেষ্টা করে।

    বাকাইল মাদরাসার মুহতামিম মোঃ ইদ্রিস আলী (৫০) জানান, কথিত অডিটের জন্য আগত লোকদের কথাবার্তা ও আচরণ দেখে তার সন্দেহ হলে তিনি বিষয়টি স্থানীয় সাংবাদিকদের জানান।

    আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি সেকেন্দার আলম জানান, বাকাইল মাদরাসা থেকে খবর পেয়ে তিনি তার কয়েকজন সহকর্মী নিয়ে ওই মাদরাসায় যান। তিনি আগত ব্যক্তিদের কাছে থাকা আইডি কার্ড যাচাই করে তাদের স্ব-স্ব অফিসে কথা বলে জানতে পারেন ওই নামে তাদের কোনো সংবাদিক নেই। পরে আলফাডাঙ্গা পুলিশে খবর দেওয়া হয়।

    ঘটনার সত্যতা নিশ্চিত করে আলফাডাঙ্গা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ওয়াহিদুজ্জামান বলেন, ওই ব্যক্তিরা মূলত একটি প্রতারক চক্র। তাদের কাছে বিভিন্ন ভুয়া কাগজপত্র পাওয়া গেছে। প্রাথমিক পর্যায়ে তাদের বিরুদ্ধে সরকারি কর্মকর্তা ও সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজীর অভিযোগ প্রমাণিত হয়েছে।

    সহকারী পুলিশ সুপার (মধাখালী সার্কেল) সুমন রায় বলেন, দুই নারীসহ ওই সাত ব্যক্তিকে চাঁদাবাজীর মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার দুপুরে প্রত্যেকের সাত দিন করে রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…