biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ XDurbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ
ঢাকাWednesday , 12 October 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বাণিজ্য
  3. আইন-বিচার
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি ও প্রকৃতি
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. বিজ্ঞান ও প্রযুক্তি
Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • শেয়ার করুন-

  • Xrovertourism rovaar ad বিজ্ঞাপন
  • কিশোরগঞ্জের চান্দপুর ইউপি চেয়ারম্যান ও মেম্বার বরখাস্ত

    Link Copied!

    কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার চান্দপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাফুজুর রহমান ও উক্ত ইউপি’র ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শহীদুল হক উজ্জ্বলকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

    কিশোরগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-১ এ আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দ্রুত বিচার আইনের ৪(১)/৫ ধারায় দায়েরকৃত মামলা আমলে নেওয়ায় স্থানীয় সরকার বিভাগ তাদের বরখাস্ত করেছে। বুধবার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়।

    স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান কর্তৃক স্বাক্ষরিত প্রজ্ঞাপনের কপি কিশোরগঞ্জের জেলা প্রশাসক, কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং বরখাস্তকৃত চেয়ারম্যান ও মেম্বারের কাছে পাঠানো হয়েছে।

    কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খানজাদা শাহরিয়ার বিন মান্নান বিষয়টি নিশ্চিত করেছেন।

    আরও পড়ুন- এইচএসসি পরীক্ষার সূচি পরিবর্তন

    উল্লেখ্য, চান্দপুর ইউনিয়নের মঞ্জিলেরকান্দা গ্রামের আনোয়ার আলী ভূঁইয়া মারাজের বাড়িঘর ভেঙে দখলে নিয়ে মালামাল লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান ও মেম্বারসহ ১৩ জনের বিরুদ্ধে গত ১০ আগস্ট কিশোরগঞ্জের ১ নম্বর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দ্রুত বিচার আইনের ৪(১)/৫ ধারায় মামলা দায়ের করেন তিনি। ১১ সেপ্টেম্বর চেয়ারম্যান ও মেম্বারসহ ৯ জন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহনাজ আফরোজা তাদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে তারা জামিনে রয়েছেন।

    প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী কিশোরগঞ্জের জেলা প্রশাসক ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়ে সুপারিশ করেন। প্রজ্ঞাপনে আরও বলা হয়, যেহেতু ওই চেয়ারম্যান ও মেম্বারের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলাটি আমলে নেওয়া হয়েছে, ফলে তাদের পক্ষে ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

    ফলে চেয়ারম্যান মাফুজুর রহমান ও মেম্বার শহীদুল হক উজ্জ্বল কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪ (৪) ধারায় অপরাধ সংঘটিত করায় একই আইনের ধারা ৩৪ (১) অনুযায়ী উল্লেখিত ইউপি চেয়ারম্যান ও মেম্বারকে সাময়িক বরখাস্ত করা হলো।

    শীর্ষসংবাদ/নয়ন

    biggapon বিজ্ঞাপন

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বে-আইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
    biggapon ad advertis বিজ্ঞাপন এ্যাড অ্যাডভার্টাইজ  
  • আমাদেরকে ফলো করুন…