ঢাকাSaturday , 30 July 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন
biggapon বিজ্ঞাপন
আজকের সর্বশেষ সবখবর
  • হেরে গেল বাংলাদেশ

    Link Copied!

    তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে হেরে গেল বাংলাদেশ। ২০৬ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ১৮৮ রানে থেমে গেল টাইগাররা।এর ফলে ১৭ রানের জয় পেয়েছে জিম্বাবুয়ে।

    শনিবার (৩০ জুলাই) টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের হারারে স্পোর্টিং ক্লাব মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হয়।

    ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৫ রান করেছে জিম্বাবুয়ে।

    বিশাল এই রান তাড়া করতে নেমে শুরুতে বেশ চাপে ছিলো বাংলাদেশ দল। ধীরে ধীরে চাপ সামলে লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছিল টাইগাররা। তবে শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৮৮ রানে থেমে গেল টাইগারদের ইনিংস।

    আউট হয়েছেন লিটন দাস (৩২), মুনিম শাহরিয়ার (৪), এনামুল হক বিজয় (২৬), আফিফ হোসেন ধ্রুব (১০), নাজমুল হোসেন শান্ত (৩৭) এবং মোসাদ্দেক হোসেন সৈকত (১৩)।

    এর আগে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই মোস্তাফিজুর রহমানের শিকার হন রেজিস চাকাভা। বাঁহাতি এই পেসারের বোল ছক্কা মারতে গিয়ে নাজমুল হাসান শান্তর তালুবন্দি হন তিনি।

    ১১ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন জিম্বাবুয়ে ওপেনার। তিনে ব্যাট করতে নেমে আরভিনকে সঙ্গ দেন ওয়েসলি মাধেভেরে। গড়েন ২৮ রানের জুটি। তবে তা বেশিক্ষণ টেকেনি।

    সপ্তম ওভারের প্রথম বলে জিম্বাবুয়ে অধিনায়ককে নিজের শিকার বানান মোসাদ্দেক হোসাইন। ১৮ বলে ২১ রান করে বোল্ড হন তিনি।

    আরভিন ২১ রান করে আউট হয়ে গেলেও ওয়েসলি মাধভিরে এবং শন উইলিয়ামস মিলে বিপজ্জনক জুটি হয়ে উঠছিলেন বাংলাদেশের জন্য। একের পর এক বোলার ব্যবহার করেও যখন এই জুটি ভাঙতে পারছিলেন না সোহান, তখন তার মুখে হাসি ফোটান মোস্তাফিজুর রহমান। দলীয় ৯৯ রানের মাথায় শন উইলিয়ামসের উইকেট তুলে নেন কাটার মাস্টার।

    ১৩তম ওভারের দ্বিতীয় বলটিতে স্লোয়ার দিয়েছিলেন দ্য ফিজ। উইলিয়ামসের ব্যাটের নিচের কানায় লেগে বল গিয়ে আঘাত হানে স্ট্যাম্পে। ১৯ বলে ৩৩ রান করে ফিরে যান জিম্বাবুয়ের এই মিডল অর্ডার ব্যাটার। ৪টি বাউন্ডারি এবং একটি ছক্কার মার মারেন তিনি।

    বাংলাদেশ একাদশ
    লিটন দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুনিম শাহরিয়ার, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক এবং অধিনায়ক), নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম।

    জিম্বাবুয়ে একাদশ
    রেগিস চাকাভা, ক্রেইগ আরভিন (অধিনায়), ওয়েসলি মাধভিরে, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, মিল্টন সুম্বা, রায়ান বার্ল, লুক জংউই, ওয়েলিংন মাসাকাদজা, রিচার্ড এনগারাবা, তানাকা চিভাঙ্গা।

    Share this...

    বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০