ঢাকাWednesday , 28 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন

আমরা এগিয়ে যাচ্ছিঃ জেলেনস্কি

Link Copied!

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দাবি করেছেন, তার সামরিক বাহিনী যুদ্ধের ফ্রন্ট লাইনের দিকে এগিয়ে যাচ্ছে। মঙ্গলবার রাতের ভাষণে এ কথা জানান তিনি।- সিএনএন

সুখবর দিয়ে জেলেনস্কি বলেন, ‘ফ্রন্টের প্রসঙ্গে আমি বিস্তারিত ছাড়াই বলছি। আমরা এগিয়ে যাচ্ছি, আমাদের ভূখণ্ড মুক্ত করছি।’

ভাষণে ইউক্রেনের প্রেসিডেন্ট আরও বলেন, রাশিয়ার গণভোট সত্ত্বেও খেরসন, জাপোরিজ্জিয়া, ডনবাস, খারকিভ এবং ক্রিমিয়াসহ ইউক্রেনের রুশ অধিকৃত অঞ্চলে বসবাসকারী লোকদের সুরক্ষার জন্য কাজ করছে কিয়েভ।

আরও পড়ুন- মানসিক স্বাস্থ্য ঝুঁকিতে তরুণরা, শিক্ষানীতিতে অন্তর্ভুক্তির দাবি

উল্লেখ্য, ইউক্রেনের বিচ্ছিন্নতাবাদী পূর্বাঞ্চলীয় দোনেস্ক ও লুহানস্ক অঞ্চলে গণভোট শেষ হয়েছে। রুশ দখলকৃত খেরসনের দক্ষিণাঞ্চল ও জাপোরিজ্জিয়াতেও একই ধরনের গণভোট আয়োজন করা হয়। এই গণভোটের রায়ের মাধ্যমে এসব ভূখণ্ডকে নিজেদের অঙ্গীভূত করতে পারে রাশিয়া। ইউক্রেনীয় সরকার ও দেশটির পশ্চিমা মিত্ররা এই গণভোটকে সাজানো উল্লেখ করে প্রত্যাখ্যান করেছে। ধারণা করা হচ্ছে শুক্রবার রাশিয়ার পার্লামেন্টে দেওয়া ভাষণে এই চারটি অঞ্চলকে রাশিয়ায় একীভূত করার ঘোষণা দিতে পারেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

গত ২৪ ফেব্রুয়ারি থেকে রাশিয়ায় সামরিক অভিযানে থাকা রুশ বাহিনী এসব অঞ্চলগুলোতে ব্যাপক হামলা চালিয়ে দখল করে নেয়। তবে সম্প্রতি খারকিভসহ বেশ কিছু এলাকা পুনরুদ্ধারের দাবি করেছে কিয়েভ। পাল্টা হামলার মুখে ক্রমাগত পিছু হটছে রশ যোদ্ধারা।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon বিজ্ঞাপন

Share this...

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০