ঢাকাTuesday , 27 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন

চোখ ওঠা রোগীদের বিদেশ ভ্রমণে বিমানবন্দরের নির্দেশনা

Link Copied!

চোখ ওঠা রোগীদের বিষয়ে জরুরি নির্দেশনা দিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ চোখওঠার সাত দিনের মধ্যে যাত্রীদের বিদেশ ভ্রমণ না করতে আহ্বান জানিয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) এ বিষয়ে বিমানবন্দরের উপপরিচালক মোঃ কামরুল ইসলামের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাস্থ্য বিভাগে প্রতিদিন চোখওঠা আক্রান্ত বহির্গামী যাত্রী পরিলক্ষিত হচ্ছে। এর প্রেক্ষিতে যাত্রীদের সুবিধার্থে কিছু নির্দেশনা দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

আরও পড়ুন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন কাল

নির্দেশনাগুলো হলো- বিদেশগামী যাত্রীদের চোখওঠার লক্ষণ প্রকাশের ৭ দিনের মধ্যে সম্ভব হলে যাত্রীদের বিদেশ ভ্রমণ না করার জন্য অনুরোধ করা হচ্ছে।

তবে বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, ভিসাসংক্রান্ত জটিলতা ও জরুরি প্রয়োজনে চোখওঠা রোগে আক্রান্ত যাত্রীরা ভ্রমণ করলে বিএমডিসি রেজিস্টার্ড একজন চক্ষু বিশেষজ্ঞ/এমবিবিএস ডাক্তারের শরণাপন্ন হবেন এবং উপযুক্ত প্রেসক্রিপশন, প্রয়োজনীয় ওষুধ এবং সানগ্লাস পরে বিমানবন্দরে উপস্থিত হবেন। বিমানবন্দর স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য কর্মকর্তা রোগীর অবস্থা পর্যবেক্ষণ ও উল্লেখিত ডকুমেন্টস যাচাই করে যাত্রীকে ভ্রমণের ফিটনেস সনদ দেবেন বলে এতে উল্লেখ করা হয়।

শীর্ষসংবাদ/নয়ন

biggapon বিজ্ঞাপন

Share this...

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০