ঢাকাSunday , 25 September 2022
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন-বিচার
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া ও কৃষি
  7. খেলাধুলা
  8. গনমাধ্যাম
  9. চাকরি
  10. জাতীয়
  11. ধর্ম
  12. নির্বাচন
  13. প্রবাসের খবর
  14. ফিচার
  15. ফ্যাশন

প্রশিক্ষিত শিক্ষক হলেই ক্লাসে ভালো পাঠদান সম্ভব : লক্ষ্মীপুরে শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক

Link Copied!

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ বলেছেন, প্রশিক্ষিত শিক্ষক হলেই ক্লাসে ভালো পাঠদান দেয়া সম্ভব। মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে প্রশিক্ষিত শিক্ষকের বিকল্প নেই। একজন শিক্ষককে কবরে যাওয়ার আগ পর্যন্ত পড়াশোনা করতে হবে । আমরাতো শিক্ষক হলেই আর পড়াশোনা করিনা, এটিই মানসম্মত শিক্ষার জন্য এখন বড় সঙ্কট ও বড় চ্যালেঞ্জ।

তিনি আরোও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গঠনের মাধ্যমে আগামী প্রজম্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। ‘‘স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের অগ্রযাত্রায় মানসম্মত শিক্ষার গুরুত্ব এবং করণীয়” শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সরকারি কলেজ সম্মেলন কক্ষে দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মাহবুবুল করীম এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর সোমেশ কর চৌধুরী, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাস ও জেলা শিক্ষা অফিসার আবদুল মতিন।

Share this...

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০
Durbar দূর্বার 1st gif ad biggapon animation বিজ্ঞাপন এ্যানিমেশন
  • Social